বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ | ৫ বৈশাখ, ১৪৩১ | ৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবি, শাহবাগে আন্দোলনকারীদের পুলিশের লাঠিপেটা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৯ সেপ্টেম্বর, ২০২২ ৬:১৯ : অপরাহ্ণ
রাজধানীর শাহবাগে চাকরির বয়স ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের লাঠিপেটা করে পুলিশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে অবরোধ করলে আন্দোলনকারীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় একজনকে আটক করা হয়।

আজ শুক্রবার বিকেল ৪টার দিকে ‌‌‘চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম, বাংলাদেশ’ ব্যানারে তারা শাহবাগ মোড়ে সড়ক আটকে বিক্ষোভ শুরু করেন একদল চাকরিপ্রত্যাশী।

এ সময় তারা সরকারকে নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরির বয়স বৃদ্ধি করার দাবি জানায়। এতে রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

প্রায় ২৫ মিনিট পর রমনা জোনের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) হারুন অর রশীদের নেতৃত্বে পুলিশ আন্দোলনকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক সাজিদ সেতু বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করে ৮ জনকে আহত করেছে। সোনিয়া ও শাওন নামে দুজনের অবস্থা গুরুতর। কয়েকজনকে পুলিশ আটক করে থানায় নিয়ে গেছে। তবে তানজিদ নামে একজন ছাড়া সবাইকে ছেড়ে দিয়েছে। তানজিদকে না ছাড়া পর্যন্ত আমরা শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান করবো।

শাহবাগ থানার ওসি মওদূত হাওলাদার বলেন, চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে তারা রাস্তা বন্ধ করে দেয়। আমরা তাদের সরিয়ে দিয়েছি। একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া নেওয়া হবে। তবে যেহেতু কোনো মারামারি বা অন্যকিছু হয়নি তাই এ ঘটনায় কোন মামলা হবে না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর