শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

দিনাজপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৮ সেপ্টেম্বর, ২০২২ ১২:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে অবস্থানকালেই দিনাজপুর সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সদর উপজেলার কমলপুর ইউনিয়নের দাইনুর সীমান্তে ৩১৫ নম্বর মেইন পিলারের কাছে আজ বৃহস্পতিবার ভোরে এই হত্যাকাণ্ড ঘটে।

নিহত মিনার হোসেন (১৮) সদর উপজেলার ৯ নম্বর আস্করপুর ইউনিয়নের ভিতরপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে।

নিখোঁজ দুই ব্যক্তি হলেন-একই ইউনিয়নের খানপুর এলাকার লতিফুল ইসলামের ছেলে এমদাদুল (২৮) ও একই এলাকার সালমানের ছেলে সাগর (২০)।

আগের দিন বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথ বিবৃতিতে সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার বিষয়ে সম্মত হন। পরদিন ভোরেই সীমান্তে হত্যাকাণ্ড ঘটলো।

মিনহাজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, ‘বিএসএফ জানিয়েছে, মিনারসহ ৩ জন যুবক মাদক পণ্য নিয়ে ভারত থেকে বাংলাদেশে ফিরছিল। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে মিনার মারা যান। অপর দুইজন সহযোগী পালিয়ে আসতে সক্ষম হয়। পরে বিএসএফ নিহতের মরদেহ ভারতে নিয়ে যায়।’

এই ব্যাপারে দিনাজপুর-২৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর অধিনায়কের মোবাইলে বেশ কয়েকবার ফোন দেওয়া হলেও ফোন রিসিভ হয়নি। এ ছাড়া বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডারের মোবাইলে।

তবে দাইনুর বিজিবি বিওপির নায়েক সুবেদার আক্তার হোসেন বলেছেন, এ বিষয়ে বিএসএফের কাছে আমরা চিঠি পাঠিয়েছি। বিএসএফ চিঠির জবাব দিয়েছে। যেকোনো মুহূর্তে পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ আনা হবে।

বিজিবির একজন সদস্য জানিয়েছেন, মরদেহ ভারতের গঙ্গারামপুর থানায় নেওয়া হয়েছে। সেখানে ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর