বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

তেলের মূল্যবৃদ্ধিতে বিক্ষোভ, রাজধানীতে পুলিশের গাড়ি ভাঙচুর


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৬ আগস্ট, ২০২২ ৩:৪১ : অপরাহ্ণ
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শ্যামলীতে একটি বিক্ষোভ মিছিল থেকে পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পেট্রোল, ডিজেলসহ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শ্যামলীতে বিক্ষোভ মিছিল হয়েছে। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের একটি গাড়ি ভাঙচুর করে।

আজ শনিবার দুপুর দুইটার দিকে রাজধানীর শ্যামলী শিশু মেলার সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় রাস্তা দিয়ে একটি পুলিশের গাড়ি যাচ্ছিল। বিক্ষোভকারীরা পুলিশের গাড়িটি ঘিরে ধরে এবং ভাঙচুর চালায়।

পুলিশের গাড়িতে বিক্ষোভকারীদের হামলার ব্যাপারে জানতে চাইলে শেরে-বাংলা নগর থানার ডিইউটি অফিসার গৌতম রায় বলেন, ‘জ্বালানির মূল্য বৃদ্ধির কারণে শ্যামলীতে একটি বিক্ষোভ মিছিল হয়েছে বলে আমরা জানতে পারি। সেখানে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে। তবে গাড়ি ভাঙচুর হয়েছে এমন তথ্য আমরা পাইনি।’

শুক্রবার রাত ১২টা থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর করেছে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।

এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার আর পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল। নতুন দাম বৃদ্ধির পর ৮৯ টাকার অকটেন ১৩৫ টাকা! বৃদ্ধি ৪৬ টাকা, ৮৬ টাকার পেট্টোল ১৩০ টাকা! বৃদ্ধি ৪৪ টাকা, ৮০ টাকার ডিজেল ১১৪ টাকা, বৃদ্ধি ৩৪ টাকা, ৮০ টাকার কেরোসিন ১১৪ টাকা, বৃদ্ধি ৩৪ টাকা, প্রতি লিটারে প্রায় ৫০ শতাংশ দাম বাড়ালো সরকার।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর