মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ | ১২ আশ্বিন, ১৪২৯ | ৩০ সফর, ১৪৪৪

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৬ আগস্ট, ২০২২ ৩:০৪ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে মালিকদের বৈঠকের আশ্বাসের পরিপ্রেক্ষিতে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে।

আজ শনিবার দুপুর পৌনে ২টার দিকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন।

এর আগে চট্টগ্রাম নগরীতে আজ সকাল থেকে গণপরিবহন চলাচল বন্ধ ছিল। এতে সকাল থেকে অফিসগামী ও কর্মজীবী মানুষ গণপরিবহন না পেয়ে দুর্ভোগে পড়েন। রিকশা, টেম্পো ও মোটরসাইকেল ভাড়া নিয়ে যেতে হয়েছে গন্তব্যে।

জানা গেছে, চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের অধীনে নগরীতে সাতশর মতো বাস চলাচল করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, আজকে বিকেল ৫টায় পরিবহন মালিকরা বিআরটিএ’র সঙ্গে বৈঠকে বসবেন। সেখানে ভাড়ার সমন্বয় হবে বলে আশা করছি। তাই দুপুর ২টার পর থেকে বাস নগরীতে চলাচল করছে।

এর আগে শনিবার চট্টগ্রাম নগরীর টাইগারপাস মোড়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল গাড়ি ভাড়া ৫০ শতাংশ বৃদ্ধি করার দাবি জানিয়েছেন।

বেলায়েত হোসেন বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি হয়েছে সাড়ে ৪২ শতাংশ। তাই সরকারের কাছে গাড়িভাড়া ৫০ শতাংশ বাড়ানোর দাবি জানাই। এখন যে ভাড়া ১০ টাকা তা ১৫ টাকা করতে হবে।

তিনি বলেন, গত তিন মাসে জিনিসপত্রের দাম বেড়েছে। সবকিছু মাথায় রেখে গাড়ি ভাড়া ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাবনা সরকারের কাছে রাখছি।

উল্লেখ্য, শুক্রবার রাত ১০টায় সরকার জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয়। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা ও অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর