মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০ | ৮ রমজান, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

সাঈদী, মামুনুল হকসহ সকল আলেমদের মুক্তি চাইলেন মান্না


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩ জুলাই, ২০২২ ২:০২ : অপরাহ্ণ
মাহমুদুর রহমান মান্না
Rajnitisangbad Facebook Page

মানবতাবিরোধী অপরাধের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী ও হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি চেয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণ-মতামত কেন্দ্রের আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

মাহমুদুর রহমান মান্না বলেন, রাজধানীর মোহাম্মদপুর মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তারের সময় সরকার ছোটোলোকি করেছে। ছোটলোকি করে রাজনীতি করা যায় না। আজকে যাকে দেবতা বলছেন ১০ বছর পর ধারণা পরির্তন হয়ে যাবে। আমরা আজকে লড়াই করছি গণতন্ত্রের জন্য।

সরকারের সমালোচনা করে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, আওয়ামী লীগ থেকে একা একা বেরিয়ে এসেছি। কারণ মত প্রকাশের স্বাধীনতা দিতে হবে।

হেফাজতের সমালোচনা করে মান্না বলেন, হেফাজত নেতাদের অনেকেই শেখ হাসিনাকে বলছেন, আপনি দুইশ’ বছর ক্ষমতায় থাকেন কোনো সমস্যা নেই কিন্তু ইসলামের পক্ষে থাকেন।

হেফাজত নেতাদের উদ্দেশে তিনি প্রশ্ন রাখেন, দিনের ভোট রাতে হয়েছে, এটা কি ইসলামবিরোধী কাজ নয়? কয়দিন পর বলবেন, শেখ হাসিনা পদ্মা সেতু করেছে তাই তিনি হাজার বছর ক্ষমতায় থাকুন।

নাগরিক ঐক্যের এই নেতা বলেন, এই সরকারের সাথে নূন্যতম আপোস করে যারা আন্দোলন করবে তাদের সাথে আমরা নাই। আপনারা শেখ হাসিনাকে কওমী জননী উপাধি দিয়েছেন। তিনি এই বিশেষণে বিষেশায়িত হতে পারেন না।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক, এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর