শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে বিপাকে শিক্ষার্থী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ জুন, ২০২২ ১১:১৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সামাজিক যোগাযোগমাধ্যমের প্রভাব বেশ ভালোই পড়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর।

ট্রেন্ডিং বিষয়গুলো নিয়ে চর্চায় ব্যস্ত তারা। আর সেই চর্চা পরীক্ষার খাতায় লিখে বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

ফেসবুকে সম্প্রতি একটি বাক্য ভাইরাল-‘স্যার আজকে আমার মন ভালো নেই’।

আর পরীক্ষার উত্তরপত্রে এ মন্তব্যটি লিখলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের তানভীর মাহতাব নামে এক শিক্ষার্থী।

জানা গেছে, গেলো বুধবার মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র বাসায় নিয়ে যান সেই শিক্ষার্থী। রাতে সেই উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি। তার সেই উত্তরপত্রের ছবি ফেসবুকে রীতিমতো ভাইরাল। এ নিয়ে নেটিজেনরা হাসিঠাট্টা ও সমালোচনা করছেন।
পরে তিনি পোস্টটি ডিলিট করে দেন। কিন্তু বিষয়টি দ্রুতবেগে ছড়িয়ে পড়ে।

এমন মন্তব্য লেখায় ওই শিক্ষার্থীকে তলব করেছে সংশ্লিষ্ট বিভাগের প্রশাসন। কেন তিনি এমনটি করলেন তা জানতে ওই শিক্ষার্থীকে সংশ্লিষ্ট বিভাগে গিয়ে জবাবদিহিতা করতে বলা হয়েছে।

তানভীর মাহতাব নামে ওই শিক্ষার্থী একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিভাগের মিডটার্ম পরীক্ষা দেওয়ার পর খাতা অতিরিক্ত থাকায় তিনি সেটা বাসায় নিয়ে যান। পরে নিছক মজার উদ্দেশ্যে খাতায় রোল ও কোর্স নাম ও নিজে ইনভিজিলেটর এর স্বাক্ষর করাসহ ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে ফেসবুকে আপলোড করেন। কিছু সময় পর সেটা ডিলিটও করে দেন। কিন্তু পরে দেখেন, সেটা নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। এ নিয়ে তিনি অনুতপ্ত ও লজ্জিত।

এ বিষয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দীন গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা পরিষ্কারভাবে অবগত নই। শিক্ষার্থীকে আমরা রবিবার ডেকেছি। বিষয়টি জেনে পরবর্তী বিভাগীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। বিষয়টি আমাদের জন্যও অস্বস্তিকর।’

খাতায় ইনভিজিলেটরের স্বাক্ষরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘উক্ত স্বাক্ষরটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয়।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর