শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

পদ্মা নদীতে দুই ফেরির মুখোমুখি সংঘর্ষ, ১ জনের মৃত্যু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ জুন, ২০২২ ৯:০৮ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পদ্মা নদীর শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে দুই চলন্ত ফেরির মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। এ সময় নদীতে পড়ে একজন নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন ২০ জন।

আজ রোববার ভোর সাড়ে ৩টার দিকে ফেরি বেগম রোকেয়া ও সুফিয়া কামাল পদ্মা নদীর টানিং পয়েন্ট জাজিরা প্রান্তে পৌঁছালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্ত হয় দুটি ফেরি সামনের অংশ। বিকল হয়ে যায় বেগম রোকেয়া ফেরি গাড়ি উঠানামার রেম্প।

মৃত ব্যক্তির নাম খোকন শিকদার (৪০)। তিনি পেশায় পিকআপ ভ্যানচালক। তিনি ঝালকাঠি জেলার কাঠালিয়া চিংড়াখালি এলাকার হারুন শিকদারের ছেলে।

জানা গেছে, পদ্মা নদীতে প্রচণ্ড স্রোতের মধ্য দিয়ে ফেরি চলাচল করছিল। ভোর রাতে বেগম রোকেয়া ও সুফিয়া কামাল নামে দুই ফেরি নিয়ন্ত্রণ হারালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুটি ফেরির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ফেরিতে থাকা ৮-১০টি গাড়ির ক্ষতি হয়েছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) মো. জামাল হোসেন জানান, ফেরি সুফিয়া কামাল ৩০টি যানবাহন নিয়ে শরীয়তপুরের মাঝিকান্দি থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে আসছিলো। একই নৌপথে ৩৪টি যানবাহন ও অর্ধশতাধিক যাত্রী নিয়ে মাঝিকান্দির অভিমুখে যাচ্ছিলো ফেরি বেগম রোকেয়া। দুটি ফেরি পদ্মা নদীর টানিং পয়েন্ট জাজিরা প্রান্তে পৌঁছালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ফেরি সুফিয়া কামাল ফেরিতে থাকা গাড়িতে চাঁপা পড়ে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়; আহত হয় অনেকে।

বেগম রোকেয়া ফেরির মাস্টার মিন্টু রঞ্জন দাস বলেন, নদীতে অনেক স্রোত ছিল। জাজিরা পয়েন্টের কাছাকাছি মোড়ে পৌঁছালে স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ফেরি সুফিয়া কামালের সঙ্গে আমার ফেরির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আমার ফেরিতে থাকা ৮-১০টি গাড়ির ক্ষতি হয় এবং পিকআপ ভ্যানচালক নিহত ও নদীতে পড়ে একজন নিখোঁজ রয়েছেন।

ফেরি সুফিয়া কামাল ফেরির মাস্টার মোহাম্মদ হাসান বলেন, নদীতে প্রচণ্ড স্রোতে টার্নিংয়ে নিয়ন্ত্রণ করা যায়নি।

তবে যাত্রীরা জানিয়েছেন, অবহেলার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের জানান, ফেরি দুর্ঘটনায় মৃত ব্যক্তির মরদেহ মাওয়া নৌপুলিশ ক্যাম্পে রয়েছে। আইনি পক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর