শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

টেস্ট অধিনায়কের পদ ছাড়ার ঘোষণা দিলেন মুমিনুল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩১ মে, ২০২২ ৭:৩১ : অপরাহ্ণ
মুমিনুল হক
Rajnitisangbad Facebook Page

গুঞ্জন আগেই শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত তাই সত্যি হলো। টেস্ট অধিনায়কের পদে আর থাকতে চান না মুমিনুল হক।

আজ মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় দেখা করে এমন সিদ্ধান্তের কথা সংবাদমাধ্যমকে জানান তিনি।

বৃহস্পতিবার বিসিবির বোর্ড সভায় নতুন অধিনায়ক নির্বাচন করা হবে বলে জানা গেছে।

মুমিনুল অনেক দিন ধরেই ব্যাট হাতে সাফল্য পাচ্ছে না। শেষ ১৫ ইনিংসের মধ্যে মাত্র একটিতে ফিফটি করেন তিনি। মাউন্ট মাউঙ্গানুইতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৮ রানের একটি ইনিংস খেলেছিলেন তিনি। শেষ সাত ইনিংসে দুই অঙ্কে পৌঁছাতে ব্যর্থ হন তিনি।

১৭ টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্বে দেন মুমিনুল। এই সময়ে তিনটি সেঞ্চুরি এবং দুটি অর্ধশতক করেন। তার নেতৃত্বে বাংলাদেশ তিনটি টেস্ট জিতেছে এবং দুটিতে ড্র করেছে এবং বাকি ১২টিতে হেরেছে।

তাই সমালোচনা হচ্ছিলো এই অভিজ্ঞ ব্যাটারকে নিয়ে।

সাম্প্রতিক বাজে পারফরম্যান্স এবং দলের প্রত্যাশিত ফল না হওয়ায় নেতৃত্ব থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন মুমিনুল।

২০১৯ সালের অক্টোবরে সাকিব আল হাসানের অবর্তমানে টেস্ট দলের অধিনায়ক করা হয় মুমিনুল হককে। তার নেতৃত্বে ১৭ টেস্টে অংশ নিয়ে বাংলাদেশ তিনটি টেস্ট জিতেছে, ড্র করেছে দুটি, হেরেছে ১২টিতে।

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০তে হারে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। তার আগে দক্ষিণ আফ্রিকা সফরে ৫৩ ও ৮০ রানে দুই ইনিংসে অলআউট হওয়া বাংলাদেশ সিরিজ হারে ২-০ ব্যবধানে।

দলের এমন বাজে পারফরম্যান্সের জন্য দায়ী করা হচ্ছে মুমিনুল হককে।

ক্রিকেট বোর্ডের কর্তারা বলছেন, অফ ফর্মে থাকা মুমিনুল দলকে নেভাবে অনুপ্রাণিত করতে পারছেন না। নিজের বাজে পারফরম্যান্সের প্রভাব দলের ওপর পড়ছে। যে কারণে তাকে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দেন। সেই পরামর্শ মেনেই সেচ্ছায় অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর