সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আজহারীর প্রশংসা করে ছাত্রলীগ নেতার ফেসবুকে পোস্ট, কমিটি স্থগিত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ মে, ২০২২ ১২:০১ : অপরাহ্ণ
ফেনী ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান পিয়াশ ও মাওলানা মিজানুর রহমান আজহারী
Rajnitisangbad Facebook Page

ফেনী জেলার ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার কয়েক ঘণ্টা পরই তা স্থগিত করা হয়েছে।

কমিটির সভাপতি পদ পাওয়া রাকিবুল হাসান পিয়াশ ৩ বছর আগে দেশের জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীকে নিয়ে ফেসবুকে প্রশংসাসূচক স্ট্যাটাস দেওয়ার কারণে ওই উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে।

সেই সঙ্গে সভাপতি হওয়ার একদিন পর পিয়াশের পদও স্থগিত হয়।

গতকাল শুক্রবার দুপুরে ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু এই পদ স্থগিত করে একটি বিজ্ঞপ্তি দেন।

২০১৯ সালের ৪ ডিসেম্বর মাওলানা মিজানুর রহমান আজহারীকে নিয়ে ফেসবুকে প্রশংসাসূচক স্ট্যাটাস দিয়েছিলেন রাকিবুল হাসান পিয়াশ। যা কমিটি ঘোষণার পরপরই ভাইরাল হয়।

জেলা ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ ফেনী জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি মো. রাকিবুল হাসান পিয়াশের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ ফুলগাজী উপজেলা শাখার নবগঠিত কমিটি স্থগিত ঘোষণা করা হলো। অধিকতর তদন্তের স্বার্থে নিম্নোক্ত তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হলো। তার হলেন- মো. হাসান, মো. শাহিন ও তুহিন সারোয়ার। উক্ত তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন ফেনী জেলা ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

সেই পোস্টে মিজানুর রহমান আজহারীর ছবি দিয়ে রাকিবুল হাসান পিয়াশ লিখেছিলেন, ‘লজ্জিত ফেনীবাসী। আপনাকে (মিজানুর রহমান আজহারী) এত কিসের ভয় যে আপনার মাহফিল বন্ধ করে দেয়! সমস্যা নাই। আপনি কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আপনার বিরুদ্ধে যারা কাজ করতেছে তাদেরকে যেন আল্লাহ হেদায়েত দান করে।’

ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ জানান, পিয়াসের বিরুদ্ধে আনীত অভিযোগগুলো যাচাই-বাছাই করার জন্য আমরা কমিটি করে দিয়েছি। যদি জামায়াত সমর্থিত মিজানুর রহমান আজহারীকে নিয়ে তার কোনো স্ট্যাটাস বা কোনো সম্পর্ক থেকে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান পিয়াস এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, আমি এই ধরনের কোনো স্ট্যাটাস দিইনি। পদ প্রত্যাশীরা আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর