শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা খেলা

শ্রীলঙ্কার পাল্টা জবাব, তবুও ২২২ রানে এগিয়ে বাংলাদেশ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ মে, ২০২২ ৫:৪৪ : অপরাহ্ণ
শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে মুশফিকুর রহিম ৩৫৫ বলে ২১টি চারের সাহায্যে ১৭৫ রান তুলেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জোড়া সেঞ্চুরিতে ঢাকা টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ। আজ দ্বিতীয় দিনের শুরুটাও ছিল দুর্দান্ত। প্রথম সেশনে মুশফিকের লড়াইয়ে শক্ত পুঁজি নিয়ে ইনিংস ছাড়ে স্বাগতিকরা।

কিন্তু বাংলাদেশের করা ৩৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে জবাবটা ভালোই দিয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশি ক্রিকেটারদের সুযোগ হারানোর সুবিধা কাজে লাগিয়ে দিন শেষে লড়াইয়ের আভাস দিয়ে রাখলো দিমুথ করুনারত্নের দল।

আজ মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্টের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়িয়েছে দুই উইকেটে ১৪৩ রান। দিন শেষে উইকেটে ৭০ রানে অপরাজিত দিমুথ করুনারত্নে। তার সঙ্গে অপরাজিত কাসুন রাজিথা।

আউট হওয়া দুই ব্যাটারদের মধ্যে ওপেনার ওসাদা ফার্নান্দো করেছেন ৫৭ রান আর কুশল মেন্ডিস করেছেন ১১ রান।

২২২ রানে পিছিয়ে থেকে কাল বুধবার টেস্টের তৃতীয় দিন শুরু করবে সফরকারীরা।

আজ দ্বিতীয় দিনের চিত্রটা আরেকটু ভিন্ন হতে পারতো। আরেকটু স্বস্তির নিশ্বাস নিতে পারতেন মুমিনুলরাও। কিন্তু নিজেদের ভুলে লঙ্কানদে চাপে ফেলার বড় সুযোগ হাতছাড়া করলেন তারা।

শ্রীলঙ্কার ইনিংসের শুরুতেই ওসাদা ফার্নান্দোর ক্যাচ মিস করেন সাকিব আল হাসান। ক্যাচ মিস করার পাশাপাশি আঙুলে কিছুটা ব্যথাও পান সাকিব।

এরপর করুনারত্নেকে ফেরানোর সুযোগ পায় বাংলাদেশ। ইবাদত হোসেনের ফুল লেন্থের বল খেলতে গিয়ে মিস করেন লঙ্কান অধিনায়ক। বল গিয়ে লাগে প্যাডে। বাংলাদেশি ক্রিকেটাররা আবেদনও তোলেন কিন্তু সাড়া দেননি আম্পায়ার। তখন রিভিউ নিলে ঠিকই আউট হতেন করুনারত্নে। টিভি রিপ্লেতে সেটা স্পষ্ট দেখা যায়।

কিন্তু বাংলাদেশ রিভিউ না নিয়ে সুযোগ হাতছাড়া করে। এর কিছুক্ষণ বাদেই সহজ ক্যাচ মিস করে লঙ্কান অধিনায়ককে আরেকবার জীবন দেন মাহমুদুল হাসান জয়। এতগুলো সুযোগ মিস করার দিনে কিছুটা হতাশা নিয়েই দিন শেষ হলো বাংলাদেশের।

আজ টেস্টের দ্বিতীয় দিন মুশফিকুর রহিমের লড়াইয়ের পর প্রথম ইনিংসে ৩৬৫ রানে থেমেছে বাংলাদেশ। শেষ পর্যন্ত মুশফিক নিজে খেলেছেন ১৭৫ রানের ইনিংস। ৩৫৫ বলে তার ইনিংস সাজানো ছিল ২১টি বাউন্ডারি দিয়ে। দলের পক্ষে সর্বোচ্চ রানটা এসেছে তার ব্যাট থেকেই।

এ ছাড়া আগের দিন থিতু হয়ে যাওয়া লিটন খেলেছেন ১৪১ রানের ইনিংস। ২৪৬ বলে তার ইনিংস সাজানো ছিল ১৬ বাউন্ডারি ও এক ছক্কা দিয়ে।

মাঝে ব্যাট করতে নেমে ভালো করতে পারেননি দীর্ঘদিন পর ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত। তাইজুল কিছুটা সঙ্গ দিয়েছেন মুশফিককে। ৩৭ বলে দুই বাউন্ডারিতে ১৫ রান করেন তিনি।

খালেদ আহমেদ রানের খাতা খুলতে পারেননি। থিতু হওয়ার চেষ্টা করে ইবাদতও শেষ পর্যন্ত আউট হয়েছেন শূন্যতে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস: ১১৬.২ ওভারে ৩৬৫/১০ (জয় ০, তামিম ০, শান্ত ৮, মুমিনুল ৯, মুশফিক ১৭৫*, সাকিব ০, লিটন ১৪১, সৈকত ০, তাইজুল ১৫, খালেদ ০, ইবাদত ০; রাজিথা ২৮.২-৭-৬৪-৫, আসিথা ২৬-৩-৯৩-৪, জয়াবিক্রমা ৩৮-৯-১০৮-০, রমেশ ১৪-০-৫৩-০, করুনারত্নে ৪-১-৮-০, সিলভা ৫-০-২১-০)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৪৬ ওভারে ১৪৩/২ (ফার্নান্দো ৫৭, করুনারত্নে ৭০, মেন্ডিস ১১, রাজিথা ০, সাকিব ৯-৩-১৯-১ , খালেদ ৯-১-২৭-০, ইবাদত ৯-০-৩১-১,তাইজুল ১৭-১-৪৯-০ )।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর