শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা বিএনপি

বৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভের ডাক


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৪ মে, ২০২২ ৫:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে আগামী বৃহস্পতিবার ঢাকা ছাড়া সব মহানগর ও জেলা সদরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

আজ মঙ্গলবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

২৩ মে অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তিনি জানান, বৈঠকে সিদ্ধান্ত হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হত্যার হুমকির’ প্রতিবাদে আগামী ২৬ মে ঢাকা ছাড়া সকল মহানগর ও জেলা সদরে বিএনপি এবং সকল অঙ্গ-সংগঠন যৌথভাবে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করবে।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী সভানেত্রী শেখ হাসিনার এই বক্তব্য খালেদা জিয়াকে হত্যার হুমকির শামিল। অনির্বাচিত সরকারের সরকার প্রধান হিসাবে এই মন্তব্য অত্যন্ত বিপদ জনক এই কারনে যে, নির্বাহী বিভাগের প্রধান যখন পদ্মা সেতু থেকে নদীতে ফেলে দেওয়ার হুমকি দেন তখন তা হত্যার নির্দেশের পর্যায়ে পড়ে। বাংলাদেশের একমাত্র নোবেল পুরষ্কার বিজয়ী গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. ইউনুসকেও একই ধরনের হুমকি দেন যা রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত, অশালীন ও কুরুচিপূর্ণ। সভা এই উক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর