বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

কোরআনের আয়াত পড়েই আল্লাহ্‌র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ মুশফিকের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ মে, ২০২২ ৮:৫১ : অপরাহ্ণ
আজ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সেঞ্চুরি করার পর সিজদায় লুটিয়ে পড়েন মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ বুধবার টেস্ট ক্রিকেটের একটি আনন্দময় দিন। প্রথম বাংলাদেশি হিসেবে চট্টগ্রামে টেস্টে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পর ক্যারিয়ারের ৮ম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। আর তার ব্যাটে ভর করেই শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ লিড নিয়েছে।

শেষবার জিম্বাবুয়ের বিপক্ষে ২০২০ সালে টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি। এর দুই বছর পর চট্টগ্রামে পেলেন অধরা সেঞ্চুরির দেখা।

২০১৩ সালে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান হয়েছিলেন মুশফিক। অথচ ওই ম্যাচেই প্রথমবার সুযোগ ছিল মোহাম্মদ আশরাফুলের সামনে ডাবল সেঞ্চুরি করার। এই ম্যাচে মুশফিকের আগে পাঁচ হাজার রান করতে পারতেন তামিম ইকবাল। শেষ পর্যন্ত মুশফিকই করেছেন এই দুই রেকর্ড।

এই সাফল্যের পেছনে ভাগ্যের চেয়ে নিজের পরিশ্রম ও আল্লাহ্‌র রহমতকেই স্মরণ করলেন বেশি মুশফিক। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে কোরআনের আয়াত উচ্চারণ করেই আল্লাহ্‌র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি নিজের পরিশ্রমের কথাটিও জানাতে ভোলেননি আজকের ম্যান অব দ্য মোমেন্ট মুশফিক।

মুশফিকুর রহিম বলেন, ‘‘ভাগ্যবান মনে হয় না নিজেকে। এই যে কপালটা দেখছেন, ‘হাসবুনাল্লাহু ওয়া নে’মাল ওয়াকিল; নে’মাল মাওলা ওয়া নে’মান নাসির’ (আল্লাহ তাআলাই আমাদের জন্য যথেষ্ট, তিনিই হলেন উত্তম কর্মবিধায়ক; আল্লাহ তাআলাই হচ্ছে উত্তম অভিভাবক এবং উত্তম সাহায্যকারী।)’’

আল্লাহর কাছ থেকে পরিশ্রমের ফল পাওয়ার কথা জানিয়ে মুশফিক আরও যোগ করেন, ‘আমি যখন অনুশীলনের জন্য সকালে উঠি, তখন আপনাদের অনেকেই ঘুমিয়ে থাকেন। তো আল্লাহ্‌র রহমত তো আছে। আল্লাহ্‌ কিছুটা হলেও দেখেন।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর