শুক্রবার, ২৭ মে, ২০২২ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ২৫ শাওয়াল, ১৪৪৩

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

কুমিল্লা সিটি নির্বাচন: স্বতন্ত্র মেয়র প্রার্থী হলেন বিএনপির দুই নেতা


প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :১৪ মে, ২০২২ ১১:১৬ : পূর্বাহ্ণ
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়েছেন মনিরুল হক সাক্কু (বাঁয়ে) ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার বিএনপি দলীয়ভাবে প্রার্থী না দেওয়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়েছেন দলটির দুই নেতা। তাদের মধ্যে রয়েছেন কুমিল্লা সিটির বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার।

গত রোববার স্বতন্ত্র প্রার্থী হিসেবে কুমিল্লার নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির গুরুত্বপূর্ণ এই দুই নেতা।

অন্যদিকে, আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

দুই বারের নির্বাচিত মেয়র স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, ‘আমি আমার রাজনৈতিক অনুসারী ও শুভাকাঙ্ক্ষীদের ইচ্ছায় এবারও নির্বাচনে যাচ্ছি। আমার শুভাকাঙ্ক্ষী ও নগরবাসী আবার আমাকে মেয়র হিসেবে চাইছে বলে এবারও নির্বাচন করতে হচ্ছে।’

অপর প্রার্থী কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, “নতুন প্রজন্মের নতুন কুমিল্লা’-এ স্লোগান নিয়ে আমি নির্বাচনের মাঠে নেমেছি। নির্যাতিত ও নিপীড়িত কুমিল্লাবাসীর পক্ষে কথা বলতে আমাকে নির্বাচন করতে হচ্ছে। মানুষ এখন পরিবর্তন চায়। আমি নির্বাচিত হলে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করব।”

আগামী ১৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। ২০১১ সালে প্রতিষ্ঠিত হওয়া কুমিল্লা সিটিতে এটি তৃতীয় নির্বাচন।

এর আগের দুটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুল হক সাক্কু জয়ী হয়েছেন। এখন পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচ জন এবং কাউন্সিলর পদে ১৮৩ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত ২৫ এপ্রিল। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৭ মে। আগামী ১৯ মে মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

সিটি করপোরেশনে মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৬ হাজার ১৯১ জন এবং পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৬০০ জন।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর