বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বিনা টিকিটে ভ্রমণ করা যাত্রীরা রেলমন্ত্রীর স্ত্রীর আত্মীয়


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ মে, ২০২২ ৮:০১ : অপরাহ্ণ
শাম্মী আক্তার মণি ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন
Rajnitisangbad Facebook Page

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণকারী তিন ট্রেনযাত্রীকে জরিমানা করায় ওই ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষককে (টিটিই) সাময়িক বরখাস্ত করার খবরে সরগরম সোসাল মিডিয়া।

গত ৫ মে রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে জরিমানার ঘটনা ঘটে।

এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে টিটিকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া টিটিই মো. শফিকুল ইসলাম রেলওয়ে জংশন ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের সঙ্গে যুক্ত।

নাম প্রকাশ না করা শর্তে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, বিনা টিকিটে ভ্রমন করা ওই ট্রেনের এসি কেবিনে রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তার মণির মামা মরহুম আব্দুর রহমানের ছেলে ওমর (১৮); আরেক মামা মরহুম জাহাঙ্গির হোসেনের ছেলে হাসান (১৭); এবং পাশের বাড়ির ইমরুল কায়েস প্রান্ত (২৬) অবস্থান করছিলেন।

ওমর ও হাসান দুজনেই ছাত্র এবং প্রান্ত ঢাকায় একটি টেক্সটাইল ফার্মে নতুন চাকরি পেয়েছেন।

তারা ঢাকায় নেমে আভিযুক্ত টিটির খারাপ আচারনের কথা রেলমন্ত্রীর এক নিকটজনকে জানান। তার পরেই বরখাস্তের ঘটনা ঘটে।

এ ব্যাপারে জানার জন্য সাময়িক বরখাস্ত হওয়া টিটি শফিকুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করা হয় কিন্তু ফোন বন্ধ এবং ঈশ্বরদী রেল জংসনসহ সংশ্লিষ্ট কার্যালয়ে তাকে খুঁজে পাওয়া যায়নি।

আরও পড়ুন: রেলমন্ত্রীকে পদত্যাগের আহ্বান টিআইবির

এদিকে, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানিয়েছেন, টিকিট ছাড়া ভ্রমণ করা যাত্রীরা তার আত্মীয় নন।

আজ শনিবার নুরুল ইসলাম সুজন বলেন, ওদের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। নাম ভাঙিয়ে কেউ হয়তো সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। ঘটনার সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।

মন্ত্রী বলেন, ওই টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। সে কারণেই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

গত ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে নুরুল ইসলাম সুজনের প্রথম স্ত্রী নিলুফার জাহান মৃত্যুবরণ করেন। পরে গত বছরের ৫ জুন ৪২ বছর বয়সী আইনজীবী শাম্মী আক্তারকে বিয়ে করেন ৬৫ বছর বয়সী মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) চাকরি করতেন শাম্মী আক্তারের বাবা। তাদের আদি নিবাস ছিল পাবনা জেলায়। পরবর্তীতে বাবার চাকরির সুবাদে প্রায় ৩৫ বছর আগে বিরামপুরের নতুন বাজার এলাকায় জায়গা কিনে সেখানকার স্থায়ী বাসিন্দা হন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর