মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

আওয়ামী লীগ নেতাদের কার ঈদ কোথায়


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২ মে, ২০২২ ৭:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাত পোহালেই পবিত্র ঈদুল ফিতর। ইতোমধ্যে ঈদ আনন্দের সব প্রস্তুতি সম্পন্ন হয়ে গেছে। এবারের ঈদুল ফিতরের বেশ গুরুত্ব রয়েছে রাজনীতিবিদদের কাছে। কারণ, বিগত দুই বছর করোনার কারণে শীর্ষ নেতারা সাধারণ নেতা-কর্মী ও মানুষের সঙ্গে সাক্ষাত ও মতবিনিময় করতে পারেননি। এবার সেই ঘাটতি পুষিয়ে নিতে তোড়জোর শুরু করেছেন নেতারা।

সাধারণ মানুষসহ কর্মীদের মধ্যেও কৌতূহল থাকে রাজনৈতিক নেতাদের কে কোথায় ঈদ করবেন। ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন, তা তুলে ধরা হচ্ছে রাজনীতি সংবাদের পাঠকদের জন্য।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও ঈদ করবেন ঢাকায় সরকারি বাসভবন গণভবনে। প্রতিবছর ঈদের দিন দলের নেতাকর্মী, বিদেশি কূটনীতিক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

করোনার কারণে গত দুই বছর ঈদুল ফিতরের দিনে প্রধানমন্ত্রীর কোনো আনুষ্ঠানিক কর্মসূচি রাখা হয়নি। এবারও প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক কোনো কর্মসূচি রাখা হয়নি। তবে ফোনে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী দলীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বলে গণভবন সূত্রে জানা গেছে। ইতোমধ্যেই অডিও বার্তায় প্রধানমন্ত্রী দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদুল ফিতর উদযাপন করবেন। তবে গত ২২ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত এলাকার নেতা-কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে কাটিয়ে এসেছেন তিনি।

উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদও ঈদ করবেন রাজধানীতেই। ঈদের দিন বনানীর বাসায় কাটাবেন তিনি।

রমজানের শেষের দিকে নির্বাচনী এলাকায় ঘুরে এসেছেন দলটির প্রেসিডয়াম সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্ল্যাহ, আবদুর রাজ্জাক ও লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। ঈদের দিন তারা ঢাকায় থাকবেন।

প্রেসিডয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক ঈদ করবেন ঢাকায়।

প্রেসিডয়াম সদস্য আবদুর রহমান নির্বাচনী এলাকায় ফরিদপুরের মধুখালীতেই আছেন। ফিরবেন ঈদের পরে।

আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য ও সংসদ উপনেতা সাজেদা চৌধুরী এবারও ঢাকায়ই ঈদ করবেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন ঢাকায়। তবে ঈদের পরে নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ যাবেন বলে সড়ক পরিবহন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে গত দুই বছরে নোয়াখালী যাননি তিনি।

আরও পড়ুন: বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুবউল আলম হানিফ নিজ জেলা কুষ্টিয়ায় ঈদ করবেন। ইতোমধ্যে তিনি নির্বাচনী এলাকায় চলে গেছেন।

আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নির্বাচনী এলাকায়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ঈদ করবেন গ্রামের বাড়ি মাদারীপুরে।

তবে যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ঈদ করবেন ঢাকায়।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে মির্জা আজম ও আফজাল হোসেন নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করবেন। অন্য সাংগঠনিক সম্পাদকের মধ্যে যারা ঢাকায় থাকবেন তাদের দুই-তিন জন ঈদের আগে কয়েকবার নির্বাচনী এলাকা ঘুরে এসেছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ঈদ করবেন ঢাকায়। আর উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ঈদ করবেন নিজ এলাকা চট্টগ্রামের সাতকানিয়ায়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সাংবাদিকদের বলেন, আমরা যারা রাজনীতি করি আমাদের সকলেই এলাকার সাধারণ মানুষকে নিয়েই সুখ-দুঃখ ভাগাভাগি করে থাকি। মানুষের যেকোনো কষ্ট, দুর্যোগ, দুর্বিপাকে পাশে থেকে সহায়তা করতে হয়। ঠিক তেমনিভাবে ধর্মীয় যে আনন্দ আছে, সেটা যাতে সবার সঙ্গে ভাগাভাগি করতে পারি, সেই জন্য যার যার এলাকায় যাই। মানুষের পাশে থেকে ঈদ উদযাপন করি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর