সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

২৮ মার্চের হরতালে নাশকতার চেষ্টা করলে ব্যবস্থা, স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৪ মার্চ, ২০২২ ৬:৫১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বাম গণতান্ত্রিক জোটের ডাকা আগামী ২৮ মার্চের আধাবেলা হরতালে নাশকতার চেষ্টা করলে জনগণের জানমাল বাঁচাতে নিরাপত্তা বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রাম’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হরতাল-ধর্মঘট রাজনৈতিক চর্চা। রাজনৈতিক দলগুলো সেগুলো করতেই পারে। তবে এতে যেন শৃঙ্খলা থাকে। কেউ রাস্তায় প্রতিবন্ধকতা, ভাঙচুর বা ধ্বংসাত্মক কাজ করলে অবশ্যই নিরাপত্তা বাহিনী কাজ করবে।

আসাদুজ্জামান খান বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিম্নমুখী রয়েছে। দেশের প্রতিটি খাতে দুর্নীতি কমেছে। আমাদের কথা হলো, কেউ যদি রাস্তায় প্রতিবন্ধকতা করার বা ভাঙচুর করে অথবা কেউ যদি কোনো ধ্বংসাত্মক কাজ করে, তাহলে অবশ্যই নিরাপত্তা বাহিনী তাদের কাজ করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি যে রাজনৈতিক দলগুলো সহনশীলতার পরিচয় দেবে। তারা কোনো ভাঙচুরে যাবেন না বা সহিংসতা জাতীয় কোনো কাজ করবেন না, যেন জনগণের দুর্ভোগ সৃষ্টি বা জনগণের জানমাল বাঁধার মুখে পড়ে।

সারাবিশ্বেই তেলের দাম বেড়েছে জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, যে জন্য হরতাল ডেকেছে সারাবিশ্বেই কিন্তু তেলের দাম বেড়েছে, শুধু বাংলাদেশ বাড়েনি। আপনারা জানেন, রাশিয়া ইউক্রেনের মধ্যে যে যুদ্ধ সেই যুদ্ধের জন্য আমাদের পরিবহন ব্যয় এবং মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে।

এর আগে পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্রিটিশবিরোধী আন্দোলন এবং ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত চট্টগ্রাম অস্ত্রাগারের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এ জাদুঘর নির্মাণ করা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর