শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

সুজনের ওপর ক্ষেপলেন তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :১৮ ফেব্রুয়ারি, ২০২২ ৩:৫৫ : অপরাহ্ণ
সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নির্বাচন কমিশন (ইসি) গঠন প্রক্রিয়া নিয়ে বিভিন্ন পরামর্শ ও মতামত দিয়ে সরব বেসরকারি সংস্থা সুশাসনের জন্য নাগরিকের (সুজন) ওপর ক্ষেপেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সুজনের কড়া সমালোচনা করে তিনি বলেন, ‘নির্বাচন কমিশন গঠন নিয়ে সুজন এতো দাদাগিরি করে কেন?’

আজ শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে ‘সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট’ নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ প্রশ্ন রাখেন, ‘সুজন এরা কারা-এটি একটি এনজিও। এই এনজিওর সারাদেশে কোনো শাখাও নেই, প্রশাখাও নেই। এটা কয়েকজন ব্যক্তিবিশেষের একটা এনজিও। বিভিন্ন সংস্থা থেকে তারা তহবিল সংগ্রহ করে চলে, এমনকি নির্বাচন কমিশনের কাছ থেকেও তারা একসময় তহবিল নিয়েছে। তারা কখনও নির্বাচন করে না, করবেও না। তারা যেভাবে পরামর্শ দিচ্ছে, তাদের এতো দাদাগিরি কেন? আর গণমাধ্যমও কেন এটি ফলাও করে প্রকাশ করে— সেটিও আমার প্রশ্ন।’

উল্লেখ্য, সার্চ কমিটি প্রস্তাবিত নির্বাচন কমিশনার হিসেবে যে ১০ জনের নাম চূড়ান্ত করে রাষ্ট্রপতির কাছে পাঠাবে সেগুলো প্রকাশের দাবি জানিয়েছে সুজন।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘সার্চ কমিটি ১০ জন বাছাই করবেন, আইনবলে এটি তাদের ক্ষমতা। সেটি প্রকাশ করবে কী করবে না, সেটি একান্তই সার্চ কমিটির বিষয়। সেটি বলার সুজন কে? সুজন কি নির্বাচন করে? সুজন কি নির্বাচনের ক্ষেত্রে স্টেকহোল্ডার?’

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বাংলাদেশের অবস্থা ভেনিজুয়েলা বা নাইজেরিয়ার মতো হয়ে যাচ্ছে: ফখরুল

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর