বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮ | ২২ জমাদিউস সানি, ১৪৪৩

মূলপাতা অন্যান্য দল

রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে না আ স ম রবের জেএসডি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২২ ৪:১৫ : অপরাহ্ণ

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির চলমান সংলাপে অংশ নেবে না বলে ঘোষণা দিয়েছে আ স ম রবের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে দলের সভাপতি আ স ম আব্দুর রব এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বল হয়, যেহেতু বর্তমান সরকার সংবিধানের ইচ্ছা আকাঙ্খা ও সংকল্পের প্রতিনিধিত্ব করে না, অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনরত নেতা-কর্মীদের বিরুদ্ধে নতুন করে গায়েবি মামলা দিচ্ছে এবং পুরনো মামলার সূত্র ধরে আবারও গ্রেপ্তার শুরু করেছে, সেহেতু শুধুমাত্র নির্বাচন কমিশন গঠন নিরপেক্ষ অবাধ নির্বাচনের জন্য কোনো গ্যারান্টি বা সমাধান নয়।

ফলে, বাস্তবতার পরিপ্রেক্ষিতে মহামান্য রাষ্ট্রপতির সংলাপে জেএসডি অংশগ্রহণ করছে না। এ ধরনের অর্থহীন সংলাপ রাষ্ট্রপতির মর্যাদা সুরক্ষার উপযোগীও নয়।

আরও পড়ুন: রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ মানে চা চক্র, বঙ্গভবনে যাবো না: অলি

সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা বিশ্বাস করি, দলীয় সরকারের অধীনে বাংলাদেশে কোনো নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয় এবং তথাকথিত নির্বাচনকে সরকার বৈধতা অর্জনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

এতে বলা হয়, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের গ্যারান্টি এখন অতীব গুরুত্বপূর্ণ। এ লক্ষ্যে ইতোমধ্যে আমরা ‘জাতীয় সরকার’ এর প্রস্তাবনা উত্থাপন করেছি।

সংবাদ সম্মেলনে বলা হয়, সংলাপ হবে নির্বাচন কমিশন নিয়ে নয়, সংলাপ হতে হবে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় সরকার গঠন প্রক্রিয়া নিয়ে।

চলমান সংলাপ বিষয়ে দলের অবস্থান জানিয়ে রাষ্ট্রপতিকে তারা চিঠি দিয়েছেন বলেও জানান।

আরও পড়ুন: এবার রাষ্ট্রপতির সংলাপ বর্জনের ঘোষণা দিলো ইসলামী আন্দোলন


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর