শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বাবা-ছেলের যে ছবি নাড়া দিয়েছে সবাইকে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৪ নভেম্বর, ২০২১ ৬:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

স্কুল ড্রেস পরিহিত এসএসসি পরীক্ষার্থী ছেলেকে নিয়ে রাস্তা পার হচ্ছেন এক শারীরিক প্রতিবন্ধী বাবা-আজ রোববার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক টাইম লাইনে ঘুরছে নজরকাড়া এ ছবিটি।

এ ছবিটি ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে। যে ছবি সকল বাবার প্রতি শ্রদ্ধা বাড়িয়ে দিয়েছে।

ছবিটিতে দেখা যায়, এক শারীরিক প্রতিবন্ধী বাবা হাত ধরে তার এসএসসি পরীক্ষার্থী ছেলেকে নিয়ে যাচ্ছেন পরীক্ষার হলে। সন্তানের সঙ্গে রাস্তা পার হতে দেখা যায় তাকে।

এ সময় দেখা যায়, ওই প্রতিবন্ধী বাবা একটি যাত্রীবাহী বাসকে হাত তুলে দাঁড় করিয়ে নিরাপত্তা দিয়ে রাস্তা পার করিয়ে দিচ্ছেন ছেলেকে। বাবা-ছেলের এমন দৃশ্য নজর কেড়েছে সবার।

বাবা-ছেলের এমন নজরকাড়া দৃশ্য হঠাৎ ক্যামেরায় বন্দি করেন এক ব্যক্তি। ছবিটি ফেসবুকে পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

ফেসবুকে এ ছবি নিয়ে অনেকে বাবাকে নিয়ে নানা অনুভূতির কথা লিখেছেন।

মো. ওয়াহিদুল আলম নামে একজন ফেসবুকে ছবিটি শেয়ার করে লিখেছেন, ‘এসএসসি পরীক্ষার্থী ছেলে, যদিও ছবিতে দেখা যাচ্ছে, বাবা ছেলেকে নিয়ে যাচ্ছেন, আসলে ঘটনা তাই নয়! বাবা তার স্বপ্নটাকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন, তার ছেলের হাত ধরে।’

মাসুম বিল্লাহ রুবেল নামে একজন ফেসবুকে লিখেছেন, ‘বাবা তো বাবাই, যে যেমনই হোক না কেন। বাবাদের তুলনা শুধু তারা নিজেরাই। বেঁচে থাকুক পৃথিবীর সকল বাবাদের ভালোবাসা। বেঁচে থাকুক, সুস্থ থাকুক সকল বাবারা।’

রাশেদ আলী নামে একজন ফেসবুকে লিখেছেন, ‘বাবা তো জীবনের এক জ্যোতির্ময় আলোকবর্তিকা ও মাহান আত্মত্যাগী মহামনীষী। অনেক ভালোবাসি বাবা!’

ফেসবুকে ভাইরাল হওয়া ছবির পিছনে দেখা যায়, রাজধানীর বাড্ডার ঢাকা ইসলামিয়া হাসপাতাল। বাড্ডার কোনো এক স্কুলে ওই শিক্ষার্থীর পরীক্ষার কেন্দ্র পড়েছে।

আজ থেকে সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান পরীক্ষার মাধ্যমে এ পরীক্ষা শুরু হয়।

আরও পড়ুন: স্কুলে ভর্তির অনলাইন আবেদন শুরু ২৫ নভেম্বর, লটারি হবে কেন্দ্রীয়ভাবে

আরও পড়ুন: ডিসেম্বরে ৩২ হাজার ৭০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

আরও পড়ুন: দেখে নিন শাহরুখের ম্যানেজার পূজা কে, কী করতে হয় তাকে

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর