শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

তিনবিঘা করিডোর এক্সপ্রেস ট্রেন চালুর আশ্বাস রেলমন্ত্রীর


প্রতিনিধি. লালমনিরহাট প্রকাশের সময় :১৩ নভেম্বর, ২০২১ ৩:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

লালমনিরহাটবাসীর দীর্ঘদিনের দাবি আর প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত তিনবিঘা করিডর এক্সপ্রেস নামে আন্তঃনগর ট্রেনটি শিগগিরই বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকা রুটে চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শুক্রবার সন্ধ্যায় মুজিববর্ষ উপলক্ষে লালমনিরহাট রেলওয়ে স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম সুজন বলেন, আমাদের সব লাইন সিঙ্গেল। ডুয়েলগেজ ছাড়া ট্রেন বাড়ানো যাচ্ছে না। তাই লাইন ডুয়েলগেজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় বঙ্গবন্ধু সেতুর পাশে ডুয়েলগেজের রেলসেতু নির্মাণ করা হচ্ছে। যা আগামী ২৪ সালে শেষ হবে। তখন ট্রেন বাড়ানো সম্ভব হবে। তবুও যত দ্রুত সম্ভব প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির করিডোর এক্সপ্রেস ট্রেন দ্রুত চালু করা হবে।

রেলমন্ত্রী বলেন, লালমনিরহাট রেলস্টেশন এলাকায় নিরাপত্তা বাড়াতে লাইটিংসহ বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। যার মাধ্যমে স্টেশন এলাকায় বহিরাগতদের আগমন রোধ করা হবে।

উল্লেখ্য, ২০১১ সালের ১৯ অক্টোবর তিনবিঘা করিডর ২৪ ঘণ্টা চলাচলের জন্য উদ্বোধন শেষে পাটগ্রামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকা পর্যন্ত তিনবিঘা করিডর এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন পরিচালনার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ ১১ বছর অতিবাহিত হলেও প্রতিশ্রুতি দেওয়া সেই ট্রেন চালু করা সম্ভব হয়নি। এ নিয়ে লালমনিরহাট জেলাবাসী বিভিন্ন সময় মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে।

সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, সাবেক গনশিক্ষা প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, রেলপথ মন্ত্রনালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদার, রেলওয়ের মহা ব্যাবস্থাপক মিহির কান্তি গুহ, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, জেলা প্রশাসক আবু জাফর, পুলিশ সুপার আবিদা সুলতানা, জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, লালমনিরহাট পৌর সভার মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর