বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের বিশাল জয়

নৌকা প্রার্থী পেলেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট, প্রতিদ্বন্দ্বী ৫৩৫


প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :২ নভেম্বর, ২০২১ ১০:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মেরিনা জাহান কবিতা তার ‘নিকটতম’ প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ২০৭ গুণ বেশি ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে মেরিনা জাহান পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী জাতীয় পার্টির (জাপা) মো. মোক্তার হোসেন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩৫ ভোট।

রাজশাহী আঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে মঙ্গলবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ১৬০টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এই উপনির্বাচনে বিএনপি অংশ নেয়নি। জাতীয় পার্টির প্রার্থী মোক্তার হোসেন ছাড়া আরও এক স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির মোটরগাড়ি প্রতীক নিয়ে ৩৪৩ ভোট পেয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০। নির্বাচনে ভোট দিয়েছেন ১ লাখ ১১ হাজার ৪৫৮ জন।

জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর