শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

গণ অধিকার পরিষদের আত্মপ্রকাশ: আহ্বায়ক রেজা কিবরিয়া, সচিব ভিপি নুর


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৬ অক্টোবর, ২০২১ ১:২২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশের রাজনীতিতে নতুন একটি দলের আত্মপ্রকাশ হয়েছে। ‘গণ অধিকার পরিষদ’ নামে এ দলের আহ্বায়ক হয়েছেন ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর পল্টনের প্রিতম জামান টাওয়ারে অবস্থিত দলটির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওই নতুন দলের নাম ঘোষণা করা হয়।

এতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নতুন দলের আত্মপ্রকাশের সময় ড. রেজা কিবরিয়াকে আহ্বায়ক এবং নুরুল হক নুরকে সদস্য সচিব করে দলটির ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির বিভিন্ন পদে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বর্তমান-সাবেক নেতাদের রাখা হয়েছে।

নতুন দলের ব্যাপারে ড. রেজা কিবরিয়া বলেছিলেন, ‘এ নিয়ে আমি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ইতিবাচক জবাব পেয়েছি। তরুণ ও যুবক শ্রেণিকে প্রাধান্য দিয়ে আমরা নতুন নেতৃত্ব আনা হবে। দল ঘোষণার আগেই চট্টগ্রামে আমাদের ৯ নেতার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এটা দুঃখজনক।’

‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা বাংলাদেশ গণ অধিকার পরিষদ-এর মূলনীতি ঠিক করা হয়েছে চারটি। এর মধ্যে আছে: গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর