বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পূজামণ্ডপে হামলার কারণ খুঁজছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২১ ২:০৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার লক্ষ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কুমিল্লার ঘটনা ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, কোনো কারণ ছাড়া পূজামণ্ডপগুলোতে অস্থিরতা হয়নি, এর পেছনে নিশ্চয় কোনো কারণ আছে।

আজ রোববার দুপুরে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রানহানির ঘটনায় দুঃখপ্রকাশ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, উদ্দেশ্যপ্রণোদিত হয়েই অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে। যারা এর সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরইমধ্যে কুমিল্লার ঘটনায় সন্দেহভাজন দুই-তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। প্রকৃত দোষীদেরও খুঁজে বের করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের বাইরে থেকে কেউ কলকাঠি নাড়ছে কিনা, সেটাও তদন্তের মাধ্যমে বের করা হবে।

কুমিল্লার ঘটনাটি কারা ঘটিয়েছে, এর উদ্দেশ্য কী-এই প্রশ্রে উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সে বিষয়ে গোয়েন্দারা গুরুত্বের সঙ্গে কাজ করছে। এটা নিশ্চিত যে, এ ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত এবং অরাজকতা সৃষ্টির প্রচেষ্টা।

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার ঘটনায় মামলা
চট্টগ্রামের জে এম সেন হলে পূজামণ্ডপে হামলার ঘটনায় অন্তত ৬০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শনিবার সকালে কোতোয়ালী থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

ওই মামলায় এজাহারনামীয় ৮৪ জনের পাশাপাশি অজ্ঞাত আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

গেলো শুক্রবার দুপুরে জুমার নামাজের পর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে বের হয়ে কিছু মুসল্লি পাশের জেএমসেন হলের পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। এসময় ব্যানার ছেঁড়ার পাশাপাশি প্রতিমাকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে বলেও অভিযোগ করেছে পূজা কমিটি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর