রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে হরতাল প্রত্যাহার, প্রতিমা বিসর্জনের সিদ্ধান্ত


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৫ অক্টোবর, ২০২১ ৮:২৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে ডাকা হরতাল প্রত্যাহার করেছে মহানগর পূজা উদযাপন পরিষদ। প্রশাসনের আশ্বাসে তারা এ হরতাল প্রত্যাহার করে প্রতিমা বিসর্জনের সিদ্ধান্ত নেয়।

আজ শুক্রবার সন্ধ্যার পর থেকে চট্টগ্রাম মহানগর এলাকায় পূজা বিসর্জন দেওয়া শুরু হয়েছে।

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য বলেন, প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সন্ধ্যা ৭টা থেকে প্রতিমা বিসর্জন শুরু হয়েছে। এছাড়া শনিবার যে হরতাল ডাকা হয়েছিল তা প্রত্যাহার করা হয়েছে।

এর আগে নগরীর আন্দরকিল্লা জামে মসজিদ থেকে জুমার নামাজের পর একটি মিছিল বের করে জে এম সেন হল পূজামণ্ডপে হামলা চালানো হয়। এ সময় পেছন থেকে পুলিশ তাদের ধাওয়া দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) বিজয় কুমার বসাক বলেন, আন্দরকিল্লার মিছিল থেকে জে এম সেন মণ্ডপে হামলার চেষ্টা করা হলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে ৫০ জনকে আটক করা হয়েছে।

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে আন্দরকিল্লা মোড়ে রাস্তায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে পূজার্থীরা। এ সময় তারা সেখানে বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশ থেকে চট্টগ্রামে শনিবার ১২টা পর্যন্ত চট্টগ্রামে হরতালের ডাক দেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। এছাড়া হামলার প্রতিবাদে প্রতিমা বিসর্জন বন্ধ রাখারও ঘোষণা দেন তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর