শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

মুনিয়া ধর্ষণ ও হত্যা

হাইকোর্টে বসুন্ধরার এমডি আনভীরের আগাম জামিন মেলেনি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৯ সেপ্টেম্বর, ২০২১ ৫:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর গুলশানে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে আগাম জামিন দেননি হাইকোর্ট। তবে তার স্ত্রী সাবরিনা সায়েমকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।

আজ বুধবার বিচারপতি মোস্তফা বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আনভীরের জামিন আবেদনটি আদালতের কার্যতালিকা থেকে বাদ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ্য আইনজীবী মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন ও হাসান ইমাম।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান সাংবাদিকদের জানান, হাইকোর্ট বেঞ্চ এই মামলায় আনভীরের স্ত্রী সাবরিনা সায়েমকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছে, কারণ তার বিরুদ্ধে কোনো সুনির্দিষ্ট অভিযোগ নেই। তবে তার স্ত্রী সাবরিনা সায়েমকে মামলায় জামিনের মেয়াদ শেষে সংশ্লিষ্ট ট্রায়াল কোর্টে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এর আগে গত ৬ সেপ্টেম্বর কলেজছাত্রী মোসারাত জাহানকে ধর্ষণের পর হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ আটজনের বিরুদ্ধে মামলাটি হয়।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মোসারাতের বোন নুসরাত জাহান বাদী হয়ে নালিশি মামলা দাখিল করেন। অপর ছয়জন হলেন আহমেদ আকবর সোবহানের স্ত্রী আফরোজা সোবহান, আনভীরের স্ত্রী সাবরিনা, ইব্রাহিম আহমেদ, শারমিন, সাইফা রহমান ও মডেল ফারিয়া মাহবুব পিয়াসা।

সেদিন বাদীর জবানবন্দি রেকর্ড করে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। ওই মামলায় গত ১৬ সেপ্টেম্বর সায়েম সোবহান আনভীর ও তার স্ত্রী আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন বলে একটি সূত্র জানিয়েছে।

রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে গত ২৬ এপ্রিল রাতে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার (২১) লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় আত্মহত্যায় প্ররোচনার মামলা করেন মোসারাতের বড় বোন নুসরাত জাহান।

এ মামলায় গত জুলাই মাসে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত গত ১৮ আগস্ট পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। এ আদেশে মামলা থেকে অব্যাহতি পান সায়েম সোবহান আনভীর।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর