রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

সাংবাদিক মাসুদকে হুমকি, চট্টগ্রাম প্রেস ক্লাব ও সিইউজের নিন্দা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২১ আগস্ট, ২০২১ ১১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সংবাদ পরিবেশন করায় ডিবিসি নিউজের চট্টগ্রাম ব্যুরো ইনচার্জ মাসুদুল হককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে নিরাপত্তার শঙ্কায় শনিবার কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি। সাংবাদিককে হুমকির ঘটানায় তীব্র নিন্দা জানিয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

জানা গেছে, সাংবাদিক মাসুদুল হক সম্প্রতি আওয়ামী লীগের ভুঁইফোড় সংগঠন ও নিবন্ধনহীন আইপি টিভি নিয়ে সংবাদ পরিবেশনের পর থেকে তাকে বিভিন্ন মাধ্যমে হুমকি দেওয়া হয়েছে। নিবন্ধনহীন একটি আইপি টিভি প্রতিষ্ঠান থেকে উকিল নোটিশও পাঠানো হয়েছে। এ নিয়ে শনিবার কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি।

এ ঘটনায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক যৌথ বিবৃতিতে বলেন, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ববোধ থেকে বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি নিয়ে তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ পরিবেশন করে থাকেন। পরিবেশিত সংবাদের বিষয়ে কারো ভিন্নমত কিংবা আপত্তি থাকলে যথাযথ প্রক্রিয়ায় তার প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। কিন্তু তার পরিবর্তে সাংবাদিককে হুমকি-ধমকি কিংবা নানাভাবে হয়রানির চেষ্টা পক্ষান্তরে গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।

সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক মাসুদুল হককে হুমকির সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানান। এছাড়া সরকারি নিয়মনীতি লঙ্ঘন করে সাংবাদিকতা পেশায় যারা বিশৃংখলা সৃষ্টির অপচেষ্টা করছে তাদের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দফতর ও প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ দাবি করেন নেতৃবৃন্দ।

টিভি জার্নালিস্টস্ এসোসিয়েশনের (টিজেএসি) নিন্দা :

টিভি জার্নালিস্টস্ অ্যাসোসিয়েশন চট্টগ্রামের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুল হককে হুমকির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সংগঠনটি।

টিভি জার্নালিস্টস্ অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি নাসির উদ্দিন তোতা এবং সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা এক বিবৃতিতে জানান, সমাজের অনিয়ম-অসঙ্গতি তুলে ধরতে গণমাধ্যমকর্মীরা দেশের চতুর্থ স্তম্ভ হিশেবে সুবিদিত। তাঁরা নানা তথ্যের ভিত্তিতে সংবাদ পরিবেশন করেন। সংবাদের বিষয়ে কারো কোনো আপত্তি থাকলে সেটি যৌক্তিকভাবেই জানানো উচিত। হুমকি দিয়ে গনমাধ্যমকে চুপসে দেওয়া যাবে না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর