বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে টিকা বিক্রি করা চসিকের সেই স্বাস্থ্যকর্মী বরখাস্ত, তদন্ত কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :১০ আগস্ট, ২০২১ ৭:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনার টিকা নিয়ে বাণিজ্যের ঘটনায় অভিযুক্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগের ল্যাব টেকনেশিয়ান বিষু দে–কে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনা তদন্তে আজ (১০ আগস্ট) মঙ্গলবার পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে চসিক। তবে নগরীর খুলশী এলাকার একটি বাসায় টিকাদানের ঘটনার পর থেকে বিষু দে পলাতক রয়েছেন।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলামকে।

কমিটির অন্য সদস্যরা হলেন-জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ওয়াজেদ চৌধুরী এবং সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

সিটি করপোরেশনের সচিব খালেদ মাহমুদ রাজনীতি সংবাদকে জানান, স্বাস্থ্যকর্মী বিষু দে–কে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তিন কর্মদিবসে মেয়রের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবে। তিনি স্বাস্থ্য বিভাগে চুক্তিভিত্তিক ল্যাব টেকনিশিয়ান হিসেবে নিয়োজিত ছিলেন।

গত ৭ আগস্ট চট্টগ্রাম নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডের বাইলেনে ব্যাংকার মোবারক আলীর বাসায় কয়েকজন ব্যক্তি টিকা গ্রহণ করেন। নগরীর উত্তর কাট্টলী সিটি করপোরেশন মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল টিকাকেন্দ্রের স্বাস্থ্যকর্মী বিষু দে ওই বাসায় গিয়ে মো. হাসান ও সাজ্জাদসহ আরও কয়েকজন ব্যক্তিকে টিকা দেন। প্রতি ডোজের জন্য এক হাজার টাকা নেন বিষু দে।

শনিবার মো. হাসান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমডি হাসান নামের আইডি থেকে বাসার ভেতর টিকাগ্রহণের একটি ছবি পোস্ট করেন। স্ট্যাটাসে তিনি টিকার জন্য মোবারক আলীকে ধন্যবাদ জানান।

বাসায় টিকা নেয়ার ছবিসহ এই ফেসবুক স্ট্যাটাসটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসে। এরপর পুলিশ গতকাল রোববার রাতে অভিযান চালিয়ে ব্যবসায়ী মো. হাসান নামে ওই যুবককে আটক করে। পরে ব্যাংকার মোবারক আলীকেও আটক করে পুলিশ।

এ ঘটনায় চসিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. তপন কুমার চক্রবর্তী বাদী হয়ে সরকারি ভ্যাকসিন আত্মসাৎ করে অবৈধভাবে ব্যবহারের অভিযোগে ৪ জনকে আসামি করে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- মো. হাসান, মোবারক আলী, মো. সাজ্জাদ ও বিষু দে। এর মধ্যে পুলিশ মো. হাসান ও মোবারক আলীকে আটক করলেও বাকি দুজন পলাতক রয়েছেন।

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/08/09/%e0%a6%9a%e0%a6%9f%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%97%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae%e0%a7%87-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%95%e0%a6%be-%e0%a6%ac/

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর