শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সারাদেশে গণটিকা শুরু, মানুষের উপচেপড়া ভিড়


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৭ আগস্ট, ২০২১ ১১:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে ২৫ বছরের বেশি বয়সীদের গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে। আগামী ১২ আগস্ট পর্যন্ত সারাদেশের ১৫ হাজারের বেশি টিকাদান কেন্দ্রে প্রায় ৩২ লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

আজ (৭ আগস্ট) শনিবার সকাল ৯টা থেকে দেশের ৪ হাজার ৬০০টি ইউনিয়ন, ১ হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে একযোগে এ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন শুরু হয়। চলবে বিকাল ৩টা পর্যন্ত।

এতে ৩২ হাজার ৭০৬ জন টিকাদান কর্মী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন। টিকা নিতে প্রতিটি কেন্দ্রেই মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। যুবক থেকে বৃদ্ধ সব বয়সের মানুষই আসছেন টিকা নিতে। প্রতিটি কেন্দ্রেই মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কোভিড-১৯ টিকা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক বলেন, গ্রামে-গঞ্জে প্রচুর মানুষ টিকা নিতে এসেছে। আমরা মনে করি, এই গণটিকাদান কর্মসূচি মানুষের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনার তৈরি করবে।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, আজ থেকে ক্যাম্পেইনের মাধ্যমে প্রান্তিক জনগণকে টিকার আওতায় আনার কার্যক্রম শুরু হয়েছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে আমরা ৩২ লাখ মানুষকে টিকার আওতায় নিয়ে আসব। তাদের প্রত্যেকের জন্যই দ্বিতীয় ডোজের টিকাও সরবরাহ করে রাখা হবে। নিয়মিত টিকাদান কর্মসূচি অব্যাহত রেখে ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর