বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৯ জুন, ২০২১ ২:৫৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রিফাত হোসেন (৩৪) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার (২৯ জুন) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসের নগর সীমান্তে এ ঘটনা ঘটে।

রংপুর ৬১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের শমসের নগরের কোম্পানি কমান্ডার বেলাল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সীমান্ত ও বিজিবি সূত্র জানায়, মুন্সিরহাট গ্রামের ইসমাইল হোসেনের ছেলে রিফাত হোসেনসহ ৮-১০ জনের গরু পারাপারকারী একটি দল শংলী নদী পার হয়ে সীমান্তের ৮৬২ নম্বর মেইন পিলার ও ১ নম্বর সাব পিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যায়। এ সময় ভারতের কোচবিহার জেলার ১৪০ বিএসএফ রাণীনগর ব্যাটালিয়নের চোয়াঙ্গারখাতা ক্যাম্পের টহল দলের সদস্যরা লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে ঘটনাস্থলে রিফাত হোসেন গলায় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। তার লাশ ভারতের মাথাভাঙ্গা থানার ভগরামপুর গ্রামের সীমান্তে পড়ে থাকে। সকাল সাড়ে ৯ টার দিকে লাশ ভারতের অভ্যন্তরে নিয়ে যায় বিএসএফ।

জগতবেড় ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রাবিউল হোসেন জানান, নিহত রিফাত হোসেনের ছবি দেখে তার বাবা লাশ শনাক্ত করেন।

রংপুর ৬১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের শমসের নগরের কোম্পানি কমান্ডার বেলাল হোসেন জানান, চোঙ্গারখাতা বিএসএফ ক্যাম্পের কমান্ডার একটি চিঠি দিয়েছে। আজ বিকেল ৫টার দিকে সীমান্তে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর