রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

শুধু আবেগ দিয়ে রাজনীতি হয় না: আ জ ম নাছির


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৩ জুন, ২০২১ ৮:০৫ : অপরাহ্ণ
????????????????????????????????????
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শুধু আবেগ দিয়ে রাজনীতি হয় না। গঠনমূলক রাজনীতি ও সিদ্ধান্তই হলো রাজনীতির ভিত্তি। তৃণমূল থেকেই এ ভিত্তি সুদৃঢ় করতে হবে।

বুধবার (২৩ জুন) বিকেলে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে নগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাঙালি জাতির যত মহৎ অর্জন তা একমাত্র আওয়ামী লীগের মাধ্যমেই অর্জিত হয়েছে। আওয়ামী লীগ বাঙালির একটি স্বাধীন জাতিসত্তার ঠিকানা। আজ বঙ্গবন্ধু নেই, কিন্তু তাঁর আদর্শ-নীতি-নৈতিকতা ও নির্দেশনা আছে। আমরা যারা রাজনীতি করি তাদের বঙ্গবন্ধুর এ নীতি নৈতিকতা আঁকড়ে ধরে এগোতে হবে, যেমনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শে প্রাণিত হয়ে দেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগ বাঙালির একটি আবেগ ও অনুভূতির নাম। বাংলাদেশের ইতিহাস আওয়ামী লীগের ইতিহাস। আজ থেকে ৭২ বছর আগে আওয়ামী লীগের জন্মের মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশের স্বপ্নবীজ বপন হয়েছিল। আমরা যারা আওয়ামী লীগ করি তাদের একমাত্র আরাধ্য সম্পদ মাটি ও মানুষ। এসব থেকে কিছুতেই বিচ্ছিন্ন হওয়া যাবে না।

তিনি আরও বলেন, দল নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে এবং দলও ভেঙেছে কিন্তু তৃণমূলের ঐক্যই দলকে টিকিয়ে রেখেছে। বরং যারা ষড়যন্ত্র করেছে তারা আজ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মণ্ডলীর সদস্য বদিউল আলম, উপদেষ্টা সফর আলী, শেখ মোহাম্মদ ইসহাক, সম্পাদক মণ্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, মোহাম্মদ হোসেন, মাহবুবুল হক মিয়া, জোবায়রা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মো. শহীদুল আলম প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর