শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

লক্ষ্মীপুর-২ আসনে ১ লাখ ২০ হাজার ভোট বেশি পেয়ে জিতলেন আ.লীগের নয়ন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২১ জুন, ২০২১ ৯:০৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আশিংক) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। তিনি ১ লাখ ২০ হাজার ৬৮৯ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ ওরফে শিপন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৮৬ ভোট।

এরআগে আজ সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপনির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নুরউদ্দিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য। আসনটিতে বিএনপির অবস্থান শক্তিশালী হলেও এবারের উপ নির্বাচনে তারা অংশ নেয়নি।

কুয়েতে মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সাংসদ কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দেন দেশটির আদালত। পরে সাজা বাড়িয়ে ৭ বছর করা হয়। সাংসদ শহিদ ইসলাম ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় ২২ ফেব্রুয়ারি আসনটি পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং সদর উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত লক্ষ্মীপুর-২ আসন। এখানে মোট ভোটার ৪ লাখ ২৯ হাজার ৬৩ জন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর