রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

একদিন পর সুর পাল্টে হানিফ বললেন, ‘চট্টগ্রামে আ.লীগ অত্যন্ত শক্তিশালী’


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২১ জুন, ২০২১ ১০:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ গতকাল চট্টগ্রামে সংগঠনের দুর্বলতার কথা বললেও একদিন পর সুর পাল্টে বলেছেন, ‘চট্টগ্রামে আওয়ামী লীগ সবসময় শক্তিশালী। চট্টগ্রামই সারাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্দোলনের প্রাণ হিসেবে বিবেচিত হয়। চট্টগ্রাম আওয়ামী লীগের একটি শক্তিশালী দূর্গ হিসেবে মনে করি। এখানে সংগঠন অত্যন্ত শক্তিশালী এবং নেতাকর্মীরা অত্যন্ত নিবেদিত প্রাণ।’

সোমবার (২১ জুন) চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

মাহবুব উল আলম হানিফ আরও বলেন, ‘এই শক্তিশালী সংগঠনকে আরও শক্তিশালী করতে আরও আস্থার জায়গায় নিয়ে যেতে হবে। ভবিষ্যতেও যেকোনো ষড়যন্ত্র মোকাবেলার যদি প্রয়োজন হয় অতীতের মতই চট্টগ্রাম থেকেই সবচেয়ে বেশি নেতাকর্মীরা আস্থার প্রতিফলন ঘটাবেন। চট্টগ্রাম থেকেই সেটার নেতৃত্ব দেবে।’

তিনি সাংবাদিকদের জানান, সভায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে তৃণমূলকে সংগঠিত করতে কয়কেটি নির্দেশনা দেওয়া হয়েছে। সেপ্টেম্বর ও অক্টোবরে প্রত্যেকটি ওয়ার্ডের ইউনিট পর্যায়ে সম্মেলন করে ওয়ার্ড সম্মেলন শেষ করতে বলা হয়েছে। আর নভেম্বর মাসে থানা পর্যায়ের সম্মেলন শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে। ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করার পরে দলের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা নিয়ে চট্টগ্রাম মহানগরে সম্মেলনের আয়োজন করবো।

গত সিটি করপোরেশন নির্বাচনে দল মনোনীত কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে যারা বিদ্রোহী হিসেবে ভোটে লড়েছেন তাদের কমিটিতে ঠাঁই না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

সংগঠনে নবীন-প্রবীণের সমন্বয় ঘটানোর নির্দেশনা দেওয়ার কথা জানিয়ে হানিফ বলেন, সম্মেলন করার সময় নেতৃবৃন্দদের একটা বিষয় মাথায় রাখতে বলেছি। আমাদের যারা বয়জ্যেষ্ঠ হয়ে গেছেন, শারীরিক সক্ষমতা কম, চলাচলের অসুবিধা হয়, এরকম শ্রদ্ধেয় নেতানেত্রী, তাদেরকে হয়ত আমরা আরেকটু উপরের দিকে স্থান দিতে বলেছি।

তিনি জানান, যারা ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ সহযোগী সংগঠন করে, যাদের বয়স ইতিমধ্যে ৪০-৫০ পার হয়ে গেছে, তাদেরকে দলের মধ্যে নেতৃত্বে আনতে নির্দেশনা দিয়েছি।

সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অর্থ সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, যুগ্ম সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীসহ কার্য নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর