রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

জেল থেকে বেরিয়েই রাজনীতির মাঠে সরব ডা. শাহাদাত


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২১ মে, ২০২১ ৬:০৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেড় মাস পর কারাগার থেকে বের হওয়ার দুই দিনের মাথায় রাজনীতির মাঠে আবার সরব হয়েছেন বিএনপি চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

বুধবার জেল থেকে জামিনে মুক্তি পেয়ে তিনি আজ শুক্রবার (২১ মে) নগর বিএনপির খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে নগরীর চকবাজার ধুনিরপুল এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

কর্মসূচি উদ্বোধনকালে ডা. শাহাদাত হোসেন বলেন, বিগত প্রায় দুই মাস ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে আমাকে কারাগারে বন্দি করে রাখায় সাধারণ মানুষগুলো ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত হয়েছে। গত চসিক নির্বাচনে ভোট চুরির বিরুদ্ধে মামলা করায় আমাকে বানোয়াট মামলা দিয়ে অন্যায়ভাবে কারাবন্দি করেছিলো সরকার। আমি জেল থেকে বেরিয়ে কর্মহীন দরিদ্র মানুষের কথা চিন্তা করে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ড়ে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, করোনায় লকডাউনের কারণে চট্টগ্রামে কয়েক লাখ হতদরিদ্র এবং বেকার মানুষ অতিকষ্টে জীবনযাপন করছে। করোনার বিস্তার রোধে সবাই ঘরবন্দি হয়ে থাকায় গরিব মানুষের একটি বড় অংশ কর্মহীন। করোনা ভাইরাসের কারণে কর্মহীন দরিদ্র মানুষের জন্য সরকার যে পরিমাণ ত্রাণ বিতরণ করছে তা মোটেও পর্যাপ্ত নয়। করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকেই আমি ব্যক্তিগত ও দলীয়ভাবে চট্টগ্রামে সাধ্যমতো জনগণের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। প্রতিদিন আমার পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করেছি।

ডা. শাহাদাত হোসেন বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে দলীয় স্বার্থের ঊর্ধে উঠে এই মুহূর্ত থেকেই আমাদের প্রতিটি নাগরিককে একে অপরের সহায়তায় ভূমিকা রাখা এখন সময়ের দাবি। এখন রাজনীতি করার সময় নয়। এখন মানুষের সহায়তায় হাত বাড়ানোর সময়। সময়মতো কার্যকর পদক্ষেপ না নেয়ার মাশুল হিসাবে করোনা দ্বিতীয় ধাপ অতিক্রম করছে। সামনে সর্বোচ্চ সতর্ক না হলে সেটা আর সামাল দেয়া যাবে না। অকল্পনীয় পরিণতি বরণ করতে হবে। তাই জরুরি ভিত্তিতে পর্যাপ্ত করোনার টিকা ও চিকিৎসা সুবিধা নিশ্চিত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি নাসির উদ্দিন, বর্তমান সভাপতি মো. সেকান্দর, মহানগর বিএনপি নেতা ইব্রাহিম বাচ্চু, এম আই চৌধুরী মামুন, আমিন মাহমুদ, ইদ্রিস আলী, অধ্যক্ষ খোরশেদ আলম, ওয়ার্ড় বিএনপির সাধারণ সম্পাদক হাজী এমরান উদ্দীন, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, সহ সভাপতি নাছির উদ্দীন চৌধুরী নাসিম, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক সেলিম উদ্দিন রাসেল, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড়ের সাবেক কাউন্সিলর আরিফুল ইসলাম ডিউক প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর