মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

পদত্যাগের ৪৬ দিনের মাথায় আবার আ.লীগে ফিরলেন কাদের মির্জা


নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী প্রকাশের সময় :১৬ মে, ২০২১ ৮:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পদত্যাগের ৪৬ দিনের মাথায় আবার আওয়ামী লীগের ছায়াতলে ফিরে এসেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা গত ৩১ মার্চ দল ছাড়ার ঘোষণা দিয়েছিলেন।

আজ রোববার (১৬ মে) বিকেলে বসুরহাট পৌর মিলনায়তনে নিজের অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি দলে ফেরার ঘোষণা দিয়ে বলেন, ‘আওয়ামী লীগের কেন্দ্র থেকে আমাকে জানানো হয়েছে, তারা আমার পদত্যাগপত্র গ্রহণ করেনি। তাই আমি দলের ছায়াতলে নতুন করে এসেছি।’

দলে ফিরলেও কোনো পদে থাকবেন না জানিয়ে কাদের মির্জা বলেন, ‘আমি আওয়ামী লীগের একজন সদস্য হিসেবে কাজ করবো।’

কাদের মির্জা তার কর্মী-সমর্থকদের ওপর প্রশাসনিক হয়রানি ও নিপীড়নের অভিযোগ তুলে সেদিন ফেসবুক লাইভে এসে দল ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। এ সময় তিনি ভবিষ্যতে আর কোনো নির্বাচনে অংশ না নেওয়ার প্রতিজ্ঞার কথাও শুনিয়েছিলেন।

কাদের মির্জা আবার দলে ফিরলেও তিনি আর কোনো নির্বাচনে অংশ না নেওয়ার প্রতিজ্ঞার কথা পুনরায় ব্যক্ত করেছেন।

তিনি বলেন, ‘আমি কোনো জন প্রতিনিধি নির্বাচনে অংশ গ্রহণ করব না। আজকে দৃঢতার সাথে আমি ঘোষণা করছি আগামী যে কোনো নির্বাচনে অংশ গ্রহণ করব না। এটা থেকে কেউ কখনো আমাকে সরাতে পারবে না।’

পরে উপস্থিত নেতা-কর্মীদের মিষ্টিমুখ করান কাদের মির্জা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা আবু নাছের, মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জামাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আজিজ, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের, চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটন, চরপার্বতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন কামরুল প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর