রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

২৩ মে পর্যন্ত বাড়লো লকডাউন, প্রজ্ঞাপন জারি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৬ মে, ২০২১ ৩:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় চলমান লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ রোববার (১৬ মে) উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বর্তমান করোনাভাইরাসজনিত পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় নতুন কিছু শর্তে ১৬ মে মধ্যরাত থেকে ২৩ মে মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হলো।

এ সময়ের মধ্যে সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সব দফতর, জরুরি পরিসেবা আওতাভূক্ত থাকবে এবং খাবার হোটেল, ও হোটেল রেস্তোরাঁ কেবল খাবার বিক্রয় ও সরবরাহ করতে পারবে।

এপ্রিলের শুরুতে দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যায়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে সরকার। কিন্তু মানুষের উদাসীনতার কারণে পরবর্তীতে ১৪ এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ। মেয়াদ শেষ হয় ২১ এপ্রিল মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরে সেটি দুই দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর