শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

মিনুসহ রাজশাহী বিএনপির চার শীর্ষ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা


প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :৩১ মার্চ, ২০২১ ২:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ রাজশাহী বিএনপির চার শীর্ষ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণ করে আজ বুধবার (৩১ মার্চ) রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুল ইসলাম এ পরোয়ানা জারি করেন।

গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া অন্য আসামিরা হলেন-বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ও রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম উল্লেখিত আসামিদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেন আদালতে। এতে তিনি উল্লেখ করেন, আসামিরা পরস্পর যোগসাজশে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে উস্কানিমূলক বক্তব্য দিয়ে রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন। তার প্রতিবেদন গ্রহণ করে আদালত আসামিদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

গত ১৬ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলাম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্রসহ মামলাটি দায়ের করা হয়।

মামলায় বলা হয়, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে বঙ্গবন্ধুর হত্যাকান্ডকে উল্লেখ করে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। সমাবেশে মিনুসহ বিএনপির এ চার নেতা পূর্বপরিকল্পিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা ও নির্বাচিত সরকার উৎখাতের অসৎ উদ্দেশ্যে প্রকাশ্যে হুমকি দিয়েছেন। এতে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন তারা। তাই মামলাটি করা হলো।

এরপর আওয়ামী লীগ বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার জন্য মিনুকে আল্টিমেটাম দেয়। কিন্তু তিনি ক্ষমা চাননি। তবে পরবর্তীতে তিনি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দুঃখ প্রকাশ করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর