সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রামে বিএনপির মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষ, আহত ২০, আটক ১৫


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ মার্চ, ২০২১ ৪:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। বিএনপির মিছিলে পুলিশ বাধা দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে পুলিশসহ বিএনপির ২০ নেতা-কর্মী আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৫ নেতা-কর্মীকে আটক করেছে।

সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে নগর বিএনপির নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে নূর আহমদ সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী বিক্ষোভ মিছিলে হামলা ও সংঘর্ষে নিহতের ঘটনার প্রতিবাদে সোম ও মঙ্গলবার (২৯ ও ৩০ মার্চ) দুদিনের বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দেয় বিএনপি। পূর্ব কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নগর বিএনপি নূর আহমদ সড়কে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগর বিএনপির নাসিমন ভবন দলীয় কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করছিলেন দলটির নেতা-কর্মীরা। বিকেল সাড়ে তিনটার দিকে নগর বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য ও দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান মিছিল নিয়ে কাজীর দেউড়ি হয়ে সমাবেশে আসার সময় এস এ পরিবহন ফটকের সামনে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা এর নেতা-কর্মীরা মিছিল নিয়ে সামনে এগুতে থাকে। এ সময় পুলিশ পেছন থেকে তাদের লাঠিচার্জ করে। এ সময় পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

এ সময় ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপি নেতা-কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

বিএনপির কর্মীরা দুটি মোটরসাইকেলে আগুন দেয় । এছাড়া কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান একটি গণমাধ্যমকে বলেন, পুলিশ দেখে তারা হঠাৎ হামলা চালায়। এতে ৫-৬ জন পুলিশ সদস্য আহত হন। পরে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করা হয়েছে।

নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী জানান, পুলিশের গুলিতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ২০ জন নেতা-কর্মী আহত হন। এদের মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর