সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪ | ২ বৈশাখ, ১৪৩১ | ৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

কাদের মির্জা ও বাদলের পাল্টাপাল্টি সভার ডাক, বসুরহাটে ১৪৪ ধারা জারি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৪৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। একইস্থানে পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করার কারণে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আজ (২২ ফেব্রুয়ারি) সোমবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা আদেশ কার্যকর থাকবে বলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জিয়াউল হক মীর স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়েছে। গত রাত থেকেই বসুরহাট বাজারসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল হক মীর বলেন, সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচার দাবিতে আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বসুরহাট রুপালি চত্বরে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। ঠিক একই সময় একই স্থানে কাদের মির্জার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল। সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় সব ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

মুজাক্কির হত্যাকাণ্ডের পর কাদের মির্জা-বাদল গ্রুপের পক্ষ থেকে একই দিন একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ায় জনমনে চরম আতঙ্ক বিরাজ করছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি জানান, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ার কারণে কোথাও আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোম্পানীগঞ্জে কাদের মির্জার কয়েকটি একক সভা-সমাবেশ হলেও গত শুক্রবার থেকে মাঠে নামেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল। এরপর দু’জনের অনুসারীদের মধ্যে গোলাগুলির হয়। সংঘর্ষে সাংবাদিক মুজাক্কিরসহ ৬০ জন আহত হন।

কাদের মির্জার অনুসারীরা সাংবাদিক মুজাক্কিরের মৃত্যু সংবাদ পেয়ে তাকে তাদের কর্মী দাবি করে শনিবার রাতে এ হত্যাকাণ্ডের জন্য প্রতিপক্ষকে দায়ী করে তাদের গ্রেপ্তার দাবিতে বসুরহাটে বিক্ষোভ মিছিল করে। পরে সোমবার দুপুরে বসুরহাট রূপালী চত্বরে শোক ও প্রতিবাদ সভার কর্মসূচির ঘোষণা করে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর