বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

বরিশালে পুলিশের সাথে ছাত্রদল নেতাকর্মীদের ধস্তাধস্তি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ ফেব্রুয়ারি, ২০২১ ৩:০০ : অপরাহ্ণ

বরিশালে পুলিশের সাথে ছাত্রদল নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে দায়ের করা মামলায় দণ্ডাদেশের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করতে গিয়ে সদররোড এলাকায় পুলিশি বাধার মুখে পড়েন ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় পুলিশের সাথে তারা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বরিশাল নগরের সদররোড বিএনপির দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ছাত্রদল। এতে বিভিন্ন থানা, ওয়ার্ডের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশের পূর্বে ছাত্রদলের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা আগরপুর রোডে প্রেস ক্লাবের সামনে জড়ো হয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে সদররোড হয়ে দলীয় কার্যলয়ে আসার পথে পুলিশ সদস্যরা তাতে বাধা দেন এবং ব্যানার টানাটানি করেন।

পুলিশ জানায়, সমাবেশের অনুমতি না থাকার কারণে ছাত্রদল নেতাকর্মীদের মিছিল না করার জন্য বলা হয়েছে। কিন্তু এরপরও তারা পুলিশের নির্দেশ অমান্য করে বিক্ষোভ মিছিলের চেষ্টা করে।

সমাবেশে ছাত্রদলের নেতাকর্মীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে সাজা ও মামলা প্রত্যাহারের দাবি জানান। সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল সদস্য কাজী সজিব, জাহিদুল ইসলাম, মো. জসিম উদ্দিন, বিএম কলেজ ছাত্রদল আহ্বায়ক মাজহারুল ইসলাম বাবু, সম্পাদক তালুকদার সজল, সরকারি বরিশাল কলেজ সাধারণ সম্পাদক আল আমিন প্রমুখ।


আরও খবর