বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ | ১৪ চৈত্র, ১৪৩০ | ১৭ রমজান, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

বিএনপির পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে নামছে আ’লীগ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি ঘোষিত ছয় মহানগরে সমাবেশের পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে নামছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে সারাদেশে সমাবেশ ও গণসংযোগ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি। দুই দলের পাল্টাপাল্টি এ কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে ফেব্রুয়ারিতে রাজনীতির মাঠ উত্তপ্ত হওয়ার আভাস দেখা দিয়েছে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক অনলাইন সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশব্যাপী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস ও মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে দেশব্যাপী সমাবেশ ও গণসংযোগ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলের সব শাখা ১৫ ফেব্রুয়ারি থেকে এ কর্মসূচি শুরু করবে। দলের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা স্ব স্ব বিভাগের কর্মসূচি সমন্বয় করবেন।

এর আগে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে দেশের ছয় মহানগরে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার।

সংবাদ সম্মেলনে মজিবুর রহমান সরোয়ার জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম, ১৮ ফেব্রুয়ারি বরিশাল, ২৮ ফেব্রুয়ারি খুলনা, ১ মার্চ রাজশাহী, ৩ মার্চ ঢাকা উত্তর এবং ৪ মার্চ ঢাকা দক্ষিণ সিটিতে সমাবেশ করবে বিএনপি।

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপির এ সমাবেশের কর্মসূচি দেশের শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্টের ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে দেশের বিরাজমান স্থিতিশীল পরিস্থিতি বিনষ্টের যেকোনো অপপ্রয়াস আওয়ামী লীগ রাজনৈতিকভাবে মোকাবিলা করবে।

ওবায়দুল কাদের বলেন, দেশে এমন কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি বা ইস্যু নেই যে, বিএনপিকে আন্দোলন করতে হবে। যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচিকে আওয়ামী লীগ স্বাগত জানায়। কিন্তু সমাবেশের নামে সহিংসতা সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে শক্ত হাতে তা দমন করা হবে।

তিনি বলেন, বিএনপি দেশ ও জাতির কল্যাণ ভুলে নানা অপপ্রচার ও ষড়যন্ত্রের পথকেই রাজনৈতিক কৌশল হিসেবে বেছে নিয়েছে। তারা কোটি টাকা ব্যয় করে লবিস্ট নিয়োগ করে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে। বিএনপি একদিকে অপপ্রচারে অর্থ বিনিয়োগ করছে, অন্যদিকে ধোয়া তুলসি পাতা সেজে ব্যাখ্যা দাবি করছে।

আল জাজিরা টেলিভিশনে প্রচারিত ‌‘অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান’ শীর্ষক প্রতিবেদন প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আল জাজিরার মিথ্যা অপপ্রচারে এ দেশের জনগণ বিভ্রান্ত হবে না। অপপ্রচারের বিপরীতে জনগণ শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির সুফল ভোগ করছেন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার সরকারের স্পষ্ট ও কঠোর অবস্থানকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি তাদের সহযোগীদের নিয়ে বিদেশের মাটিতে বসে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তবে অপকর্মকারী কেউ শেখ হাসিনার মানুষ হতে পারে না। তার কাছে কোনো অপকর্মকারী ও দুর্নীতিবাজের প্রশ্রয় নেই। এদেশের রাজনীতিতে গত ৫০ বছরে বঙ্গবন্ধু পরিবারই সততার প্রতীক। তাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজেকে কোনো সিন্ডিকেটের কাছেই জিম্মি করেননি।

 

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/02/05/%e0%a7%ac-%e0%a6%ae%e0%a6%b9%e0%a6%be%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%a8%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b8%e0%a6%ae%e0%a6%be/?fbclid=IwAR1X2znW9R-ZlZbq_COl8Qcs8lrPtFVmxtKRmvhjbreciIjkYjlubIkrTbA

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর