শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২ | ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আল জাজিরার প্রতিবেদন নিয়ে সরকারকে যা বললেন চরমোনাই পীর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ ফেব্রুয়ারি, ২০২১ ৮:৪০ : অপরাহ্ণ

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় প্রচারিত প্রতিবেদনের বিষয়ে সরকারকে ‘সুন্দরভাবে জবাব’ দেয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার উদ্যোগে আয়োজিত ‘মহানগর সম্মেলন ২০২১’-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সৈয়দ রেজাউল করিম বলেন, আল জাজিরা যে তথ্য প্রকাশ করেছে, এখন দেশের যত দায়িত্বশীল, একজনেরও হুঁশ আছে? ওদিকে দেখেন জাতিসংঘ আবার এটার ব্যাখ্যা চাইছে। তামাম বিশ্বে আমরাও তো আসলে লজ্জিত। আজকে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের ইতিহাসে জাতীয় প্রকাশমাধ্যম এ ধরনের কোনো ঘটনা ঘটায়নি বা প্রকাশ করেনি। আমরা বাংলাদেশ সরকারকে বলব যে আপনারা সুন্দরভাবে এর জবাব দিন। তামাম দুনিয়ার ভেতরে, আমরা যেনো আবার বুক ফুলিয়ে বিশ্বের সামনে দাঁড়াতে পারি। এটা আপনাদের কাছে অনুরোধ থাকবে।

চরমোনাই পীর নির্বাচনের প্রসঙ্গে বলেন, আমরাও তো বাংলাদেশের মানুষ। সুবিধা-অসুবিধা কতো কিছুই তো আলোচনা করতে হয়। আপনারা নির্বাচনের যে অবস্থা তৈরি করছেন বা করেছেন। চট্টগ্রাম সিটি নির্বাচনের কী অবস্থা হলো? আজকে মেয়র নির্বাচনগুলোয় কী করল? এ তো নির্বাচনের নামে মানুষের জান নিয়ে খেলার নামান্তর। কত লোকের প্রাণ ঝরে গেল। কোনোদিন তারা ফিরে আসবে না।

ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মাহনগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম-মহাসচিব মুহাম্মাদ আমিনুল ইসলাম প্রমুখ।

সম্মেলনে মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমকে সভাপতি, আব্দুল আউয়াল মজুমদারকে সেক্রেটারী করে ঢাকা মহানগর দক্ষিণ শাখা এবং হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদকে সভাপতি ও মাওলানা আরিফুল ইসলামকে সেক্রেটারী করে ঢাকা মহানগর উত্তর শাখা কমিটি ঘোষণা করা হয়।


আরও খবর