শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

প্রথম ধাপে সাকসেসফুল ভোট হয়েছে: ইসি সচিব


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২০ ৮:২৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রথম ধাপে সোমবার দেশের ২৪টি পৌরসভায় ‘সাকসেসফুল’ ভোট হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। তিনি বলেন, আমরা এখন পর্যন্ত যে রিপোর্ট পেয়েছি তাতে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।

দিনভর ভোটগ্রহণ শেষে আজ সোমবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে তার নিজ কার্যালয়ে নির্বাচন পরবর্তী ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আলমগীর বলেন, গণমাধ্যম এবং আমাদের মাঠ প্রশাসনের প্রতিবেদন অনুযায়ী ভোট ভালো হয়েছে। অনেক বেশি ভোটার উপস্থিতি। সব জায়গায় শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে।

ইসি সচিব বলেন, কোথাও ৬০ শতাংশের কম ভোট পড়েনি। কোথাও ৬০ কোথাও ৭০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত ভোট পড়েছে।
সীতাকুণ্ড ও পঞ্চগড়ের সহিংস ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, পঞ্চগড়ে রিটার্নিং কর্মকর্তার গাড়ি যাওয়ার জন্য পুলিশ রাস্তা থেকে লোকজন সরতে বলার কারণে হাতাহাতি ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন পেলে আমরা ব্যবস্থা নেবো।

নির্বাচন চলাকালে সীতাকুণ্ড ও পঞ্চগড়ের সহিংস ঘটনা প্রসঙ্গে সচিব বলেন, ‘পঞ্চগড়ে রিটার্নিং কর্মকর্তার গাড়ি যাওয়ার জন্য পুলিশ রাস্তা থেকে লোকজন সরতে বলার কারণে হাতাহাতির ঘটনা ঘটে। ভাঙচুর হয়। এ বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন পেলে আমরা ব্যবস্থা নেবো। আর সীতাকুণ্ডে দুষ্কৃতিকারীরা ইভিএম কেড়ে নেয়ার চেষ্টা করে। তারা সফল হতে পারেনি। টানাটানিতে ইভিএমের মনিটরটি পড়ে ভেঙে যায়। পরে সেটি রিপ্লেস করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটে কোনো সমস্যা হয়নি। এই ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা করার নির্দেশনা দেয়া হয়েছে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর