শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

১৫ পৌরসভা নির্বাচনের ফলাফল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২০ ৮:৪৯ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশের ২৪ পৌরসভার প্রথম ধাপের নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফলাফল আসতে শুরু করেছে। নির্বাচনে এখন পর্যন্ত ১৫টি পৌরসভার ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে ১১টিতে আওয়ামী লীগ, তিনটিতে স্বতন্ত্র এবং একটিতে বিএনপি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এসব পৌরসভায় এবার ভোটগ্রহণ হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

বরগুনা : বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর থেকে ১১ গুণ বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির।

নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৬১০২ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫০৯ ভোট।

নেত্রকোনা : মদন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম সাইফকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন ৩১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক পেয়েছেন ১৮৬৯ ভোট। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

চুয়াডাঙ্গা : মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম মালিক খোকন নৌকা প্রতীকে (৩৩ টা কেন্দ্রের মধ্যে ৩২ টার ফলাফল) ২১৬৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী মজিবুল হক মালিক মজু মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৭৬০৭ ভোট।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী মো. রমজান আলী ৩১ হাজার ৫৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আতাউর রহমান আতা ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ৩৩৪টি।

কুয়াকাটা : কুয়াকাটায় স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে মো.আনোয়ার হাওলাদার তিন হাজার ৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আ. বারেক মোল্লা পেয়েছেন দুই হাজার ৬৮৪ ভোট।

কুড়িগ্রাম : আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে কাজিউল ইসলাম ১৯৭৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকট প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার চেয়ে ১৪ হাজার ভোট কম পেয়েছেন।

ঠাকুরগাঁও : পীরগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা একরামুল হক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির রেজাউল করিম রাজা।

ময়মনসিংহ : গফরগাঁওয়ে বিপুল ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী এস এম ইকবাল হোসেন সুমন ১২৪১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী পেয়েছেন ১৯০ ভোট।

মৌলভীবাজার : বড়লেখায় আওয়ামী লীগের প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী পাঁচ হাজার ৯৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন দুই হাজার চারশ ৮৪ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন মাত্র ৬২৪ ভোট।

কুষ্টিয়া : খোকসায় মেয়র পদে দ্বিতীয়বারের মতো ৯৩২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের তারিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী নাফিজ আহমেদ পেয়েছেন ১৫৮৩ ভোট।

দিনাজপুর : ফুলবাড়ীতে বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. মাহামুদ আলম লিটন ৭৭৪৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র মো. মুরতুজা সরকার মানিক জগ প্রতীকে পেয়েছেন ৭০৪০ ভোট। এছাড়া নৌকার প্রার্থী ৩৪৬০ এবং ধানের শীষ পেয়েছে ৩০৪২ ভোট।

হবিগঞ্জ : শায়েস্তাগঞ্জে বিএনপি প্রার্থী মো. ফরিদ আহমেদ অলি তিন হাজার ৮৪০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মাসুদউজ্জামান মাসুক পেয়েছেন তিন হাজার ১৩৯ ভোট।

পঞ্চগড় : আওয়ামী লীগ প্রার্থী জাকিয়া খাতুন ১২ হাজার ৫৬ ভোট পেয়ে নির্বাচিত নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি তৌহিদুল ইসলাম পেয়েছেন ৯ হাজার ৪৭৫ ভোট।

রংপুর : বদরগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহসানুল হক চৌধুরী টুটুল ৯৭৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী আজিজুল হক পেয়েছেন ৪৪৭৮ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী ফিরোজ শাহ পেয়েছেন ২৯৮ ভোট।

বরিশাল : বাকেরগঞ্জ আওয়ামী লীগ প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া সাত হাজার ৪১ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশে হাতপাখা প্রতীকের মাওলানা খলিলুর রহমান পেয়েছেন দুই হাজার ৪১১ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী পেয়েছেন ৯১৪ ভোট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর