বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

স্থগিত হওয়া চসিক নির্বাচন ২৭ জানুয়ারি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৪ ডিসেম্বর, ২০২০ ৫:৩০ : অপরাহ্ণ

স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর আজ সোমবার (১৪ ডিসেম্বর) নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

তিনি জানান, এ নির্বাচনে নতুন করে কোনও প্রার্থী দেওয়ার সুযোগ নেই। পূর্বে যারা প্রার্থী রয়েছেন তারাই বহাল থাকবেন। তবে যেসব প্রার্থী তফসিল দেওয়ার পরে মারা গেছেন, সেসব এলাকায় নতুন করে তফসিল হবে। সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ড এবং সাধারণ ৩০, ৩৭ ও ৪০ নম্বর ওয়ার্ডে নতুন শিডিউল হবে।

উল্লেখ্য গত ১১ নভেম্বর রাজনীতি সংবাদে প্রকাশিত ‘জানুয়ারিতেই চসিক নির্বাচন’ শীর্ষক প্রতিবেদনে নির্বাচন কমিশন স্থগিত হওয়া জানুয়ারি মাসেই চসিক নির্বাচন আয়োজন করতে যাচ্ছে বলে উল্লেখ করা হয়েছিল।

গত ২৯ মার্চ চসিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ২১ মার্চ ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। গত ৫ আগস্ট চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বাধীন নির্বাচিত পরিষদের মেয়াদ শেষ হওয়ার আগে প্রশাসক নিয়োগ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। ৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রশাসকের মেয়াদ রয়েছে।

স্থগিত হওয়া চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ছিলেন রেজাউল করিম চৌধুরী। অন্যদিকে বিএনপি থেকে প্রার্থী হন ডা. শাহাদাত হোসেন। অন্য দলের আরো পাঁচজন মেয়র প্রার্থী ছিলেন। এছাড়া ৪১টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলরের ৫৫টি পদে ২৬৯ জন প্রার্থী ছিলেন।


আরও খবর