বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা নির্বাচন

ঢাকা-১৮ আসনে পঁচাত্তর হাজার ভোট পেয়ে আ’লীগ প্রার্থী বিজয়ী


প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২০ ১০:২০ : অপরাহ্ণ

রাজনীতি সংবাদ প্রতিবেদন

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন।

রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টার থেকে এ ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকা-১৮ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন বেসরকারিভাবে লিখিত ফল ঘোষণায় উল্লেখ করেছেন, এ আসনে মোট ভোট পড়েছে ১৪ দশমিক ১৮ শতাংশ। এর মধ্যে বৈধ ভোট পড়েছে ৮১ হাজার ৮১৮টি। কোনো অবৈধ ভোট ছিল না।

নির্বাচনে জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার পেয়েছেন ৩২৫ ভোট, মাছ মার্কা নিয়ে গণফ্রন্ট থেকে কাজী মো. শহীদুল্লাহ পেয়েছেন ১২৬, ডাব মার্কা নিয়ে উমর ফারুক নামে বাংলাদেশ কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৯১ ভোট। এছাড়া মুহিবউল্লা বাহার (পিডিপি) বাঘ মার্কা নিয়ে পেয়েছেন ৮৭টি ভোট। মোট ভোট পড়েছে মাত্র ৮১ হাজার ৮১৮ ভোট।

২১৭টি ভোটকেন্দ্র নিয়ে গঠিত এই উপনির্বাচনে নৌকা প্রতীকে মোহাম্মদ হাবিব হাসান ও ধানের শীষ প্রতীকে এস এম জাহাঙ্গীর আলম প্রতিদ্বন্দ্বিতা করেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে এ উপনির্বাচন প্রত্যাহার করে পুনর্র্নিবাচনের দাবি জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সন্ধ্যায় ইসির সঙ্গে বৈঠকে এ দাবি জানিয়েছে তারা।

উল্লেখ্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় ঢাকা-১৮ সংসদীয় আসন শূন্য হয়।


আরও খবর