বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ | ১০ শ্রাবণ, ১৪৩১ | ১৮ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামের যেসব এলাকায় আজ ১২ ঘণ্টা গ্যাস থাকবে না


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২ জুলাই, ২০২৪ ১২:০৩ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গ্যাস পাইপ লাইনের জরুরি স্থানান্তর কাজের জন্য চট্টগ্রামে আগামীকাল মঙ্গলবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। দুপুর ১২টা থেকে দিবাগত রাত ১২টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় গ্যাস থাকবে না।

গ্যাস সরবরাহকারী সংস্থা কর্ণফুলী গ্যাস বিতরণ কোম্পানি লিমিটেড আজ সোমবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম নগরীর লালখান বাজার থেকে পতেঙ্গা পর্যন্ত এবিএম মহিউদ্দিন চৌধুরী এলিভেটেড এক্সপ্রেসওয়ে ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের ফকিরহাট র‍্যাম্প নির্মাণকাজের জন্য গ্যাস লাইনের গতিপথ পরিবর্তন করতে হচ্ছে।

যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না-বারিক বিল্ডিং, আগ্রাবাদ সিডিএ, নিমতলা, বন্দর, মাতারবাড়ী, সদরঘাট, নিউমার্কেট, মাঝিরঘাট ও পাথরঘাটার আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

 

এ ছাড়া দেওয়ানহাট, টাইগারপাস, লালখান বাজার, জিইসি, কোতোয়ালি, ডিসি রোড, জেল রোড, আন্দরকিল্লা, চাক্তাই এবং আশেপাশের এলাকায় সকল শ্রেণির গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে কর্ণফুলী গ্যাস বিতরণ কোম্পানি লিমিটেড।

চট্টগ্রাম নগরীর লালখান বাজার থেকে পতেঙ্গা পর্যন্ত চার লেনের মেয়র মহিউদ্দিন চৌধুরী সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ে ফ্লাইওভারের নির্মাণকাজ প্রায় শেষের দিকে।

বন্দরনগরীর যানজট নিরসনের লক্ষ্যে নির্মাণ করা এই ফ্লাইওভারের মূল অংশের দৈর্ঘ্য সাড়ে ১৬ কিলোমিটার। এতে ১৫টি ওঠানামার পথ (র‍্যাম্প) থাকবে। সব মিলিয়ে এর দৈর্ঘ্য হবে ২৪ কিলোমিটার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ১৪ নভেম্বর এই এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন। তবে নির্মাণকাজ পুরোপুরি শেষ না হওয়ায় আনুষ্ঠানিকভাবে এখনো গাড়ি চলাচল শুরু হয়নি।

প্রায় ১৬ কিলোমিটার দৈর্ঘ্যের, ৫৪ ফুট প্রশস্ত এবং চার লেনের এলিভেটেড এক্সপ্রেসওয়ের ১৫টি র‌্যাম্পের মধ্যে জিইসি মোড়ে একটি, টাইগারপাসে দুটি, আগ্রাবাদে চারটি, ফকিরহাটে একটি, নিমতলায় দুটি, সিইপিজেডে দুটি, সিমেন্ট ক্রসিং মোড়ে একটি এবং কেইপিজেড এলাকায় দুটি থাকবে।

এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে মোট ব্যয় হচ্ছে ৪ হাজার ২৯৮ কোটি টাকা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর