রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সিরাজগঞ্জে প্রার্থীকে জেতাকে গোপন বৈঠক, ৫ প্রিজাইডিং অফিসার আটক


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ মে, ২০২৪ ১১:১৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে গোপন বৈঠক করার অভিযোগে ৫ প্রিজাইডিং অফিসারকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

গত রোববার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই এলাকার গার্ডেন প্যালেস রিসোর্টে এ গোপন বৈঠক অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার রাত সাড়ে ৯টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

আটককৃতরা হলেন-সিরাজগঞ্জ সদর উপজেলার যমুনা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম, এস. বি রেলওয়ে কলোনী হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম, সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের প্রভাষক আবু সামা, বাহুকা কলেজের প্রভাষক বাচ্চু কুমার ঘোষ, জনতা ব্যাংক সিরাজগঞ্জ জোনাল অফিসের প্রিন্সিপাল অফিসার ইয়াসিন আরাফাত ও এদের সমন্বয়ক সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুর ইসলাম।

এ ঘটনার পর উপজেলার ১০ প্রিজাইডিং অফিসারকে বাদ দিয়ে তাদের স্থলে নতুন করে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, রোববার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই এলাকার গার্ডেন প্যালেস রিসোর্টে সিরাজগঞ্জ সদর উপজেলার তালিকাভুক্ত কয়েকজন প্রিজাইডিং অফিসাররা এক চেয়ারম্যান প্রার্থীকে অবৈধ উপায়ে ভোটে জেতাতে গোপন বৈঠক করছেন। এরপর পুলিশ, সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও নির্বাচন অফিসের সমন্বয়ে গঠিত এক আভিযানিক দল ওই রিসোর্টে অভিযান চালায়। কিন্তু ঘটনাস্থলে গিয়ে তাদের পাওয়া যায়নি। ফলে ঘটনাস্থলের সিসি টিভি ফুটেজ ও ওই প্রতিষ্ঠানের কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, এ সংক্রান্ত বিষয়ে সোমবার দিনভর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জন প্রিজাইডিং অফিসার ও এদের মূল হোতা শিয়ালকোল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুর ইসলামকে আটক করা হয়। বাকিদের আটকের চেষ্টা চলছে। তবে কোন প্রার্থীর পক্ষে এ গোপন বৈঠক হয়েছে সে বিষয়ে চূড়ান্ত তদন্তের পর জানানো হবে বলে জানান তিনি।

জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, এ ঘটনায় ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনার পর ইতোমধ্যে ১০ জন প্রিজাইডিং অফিসারকে বদল করে নতুন ১০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর