রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুকি-চিনের জিপগাড়িসহ আটক ৪


রাজনীতি সংবাদ প্রতিনিধি, বান্দরবান প্রকাশের সময় :৮ এপ্রিল, ২০২৪ ১:১৪ : অপরাহ্ণ
আটক হওয়া কুকি-চিনের সদস্যরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বান্দরবানের রুমা ও থানচিতে হামলা, ব্যাংক ও অস্ত্র লুটের ঘটনায় সশস্ত্র গোষ্ঠী কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) জিপগাড়িসহ চারজনকে আটক করা হয়েছে। এর মধ্যে একজন গাড়িচালক রয়েছেন।

গতকাল রোববার রাতে থানচি ও বান্দরবান সদর এলাকার সুয়ালক চেকপোস্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ। আজ সোমবার সকালে তাদেরকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

আটক হওয়া কুকি-চিনের সদস্যরা হলেন-ভানুনুন নুয়াম বম, জেমিনিউ বম ও আমে লনচেও বম।

এ ছাড়া তাদের সঙ্গে আটক হয়েছেন জিপগাড়িচালক মোহাম্মদ কফিল উদ্দিন সাগর। তিনি থানচি ও রুমার ব্যাংক ডাকাতি, অস্ত্র লুটের ঘটনায় জড়িত বলে জানিয়েছে পুলিশ। তিনি উপজেলার টিঅ্যান্ডটি পাড়া এলাকার মো. ইউছুফের ছেলে।

এর আগে, গতকাল রোববার চেওশিম বম নামে কুকি-চিনের এক নেতাকে আটক করা হয়। তিনি ‘কেএনএফ’ এর আদি সংগঠন ‘কুকি চিন ন্যাশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (কেএনডিও)’ এর অন্যতম প্রতিষ্ঠাতা এবং ‘কেএনএফ’ প্রধান নাথান বমের ঘনিষ্ঠজন বলে দাবি করেছে র‌্যাব।

এ বিষয়ে বান্দরবান জেলা পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, ‘গত রোববার রাতে থানচি ও বান্দরবান সদরের সুয়ালক চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে ব্যাংক ডাকাতির কাজে ব্যবহৃত জিপগাড়ির চালকসহ মোট ৪ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে, তাদের নামে মামলা রয়েছে।’

এদিকে গতকাল রোববার থেকে রুমা ও থানচিতে অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ রয়েছে। এরই মধ্যে যৌথবাহিনীর কম্বিং অপারেশনের প্রতিবাদে সোমবার বিকেল ৫টা থেকে বান্দরবানের রুমা, থানচি ও রোয়াংছড়ি এলাকা সমূহের সকল ধরনের যান চলাচলে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে কেএনএফ।

এ বিষয়ে রুমা বাস মালিক সমিতির লাইনম্যান জাকির হোসেন জানান, সকাল থেকে রুমায় গণপরিবহনসহ অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে স্থানীয়রা কেউ বের হচ্ছে না।

আরও পড়ুন:

‘আলমারিতে লুকিয়ে থাকা’ কুকি-চিন নেতাকে আটক করলো র‍্যাব

কুকি-চিনকে ছাড় দেওয়া হবে না, সেনাপ্রধানের হুঁশিয়ারি

পাহাড়ি ৭ উপজেলায় নিজেদের শাসন চায় কুকি-চিন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর