রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

‘আলমারিতে লুকিয়ে থাকা’ কুকি-চিন নেতাকে আটক করলো র‍্যাব


রাজনীতি সংবাদ প্রতিনিধি, বান্দরবান প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২৪ ৫:৪৪ : অপরাহ্ণ
গ্রেপ্তার কুকি-চিন নেতা চেওসিম বম। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কেন্দ্রীয় কমিটির চেওসিম বম (৫৫) নামের এক নেতাকে আটক করেছে র‍্যাব। তিনি কুকি-চিনের ‘অন্যতম প্রধান সমন্বয়ক’ বলে জানিয়েছে র‍্যাব।

আজ রোববার সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাসা থেকে তাকে আটক করা হয়।

আজ বিকেল সাড়ে ৩টার দিকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত প্রেস কনফারেন্সে এ তথ্য জানান র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, কুকি-চিনের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বম তার ঘরের আলমারিতে লুকিয়ে ছিলেন। সেখান থেকে তাকে আটক করা হয়।

চেওসিম উপজেলার ৪ নম্বর সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শারন পাড়া এলাকার মৃত রোয়াল খুব বমের ছেলে।

র‍্যাবের ভাষ্য অনুযায়ী, চেওসিম জুরভারং পাড়া, খামতাং পাড়া, পাইনক্ষিয়াং ও রৌনিন পাড়ায় কুকি-চিনের নেতৃত্বে রয়েছেন। এ সময় তার দেওয়া তথ্যের ভিত্তিতে দুটি এয়ার গান উদ্ধার করা হয়।

র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ বলেন, চেওসিম বম বান্দরবানে প্রথম কেএনএফ গঠন করেন। তার সঙ্গে কেএনএফ প্রধান নাথান বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দিতে জঙ্গি নেতা শামীম মাহফুজের সঙ্গে কেএনএফের যে ৩ লাখ টাকার চুক্তি হয়েছিল, সেটি হয়েছিল চেওসিম বমের বাসায়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, বান্দরবানে মধ্যে প্রথম কুকি-চিন ন্যাশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন নামে একটি সংগঠন গঠন করা হয়েছিল। যেখান থেকে যাত্রা শুরু করে ধীরে ধীরে কেএনএফ বর্তমান অবস্থায় পৌঁছায়।

আরও পড়ুন:

পাহাড়ি ৭ উপজেলায় নিজেদের শাসন চায় কুকি-চিন

কুকি-চিনকে ছাড় দেওয়া হবে না, সেনাপ্রধানের হুঁশিয়ারি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর