বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

এবার দিনদুপুরে থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি


রাজনীতি সংবাদ প্রতিনিধি, প্রকাশের সময় :৩ এপ্রিল, ২০২৪ ১:৩১ : অপরাহ্ণ
সশস্ত্র সংগঠন কুকি-চিনের সদস্যরা চাঁদের গাড়িতে করে গুলি করতে করতে থানচি বাজার এলাকায় প্রবেশ করে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে লুটপাটের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার জেলার থানচিতে দিনদুপুরে আরও দুটি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে।

আজ বুধবার দুপুর ১টার দিকে থানচির সোনালী ও কৃষি ব্যাংকে এ ঘটনা ঘটে। এ দুটি ব্যাংকেও বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) হামলা করেছে বলে অভিযেগা পাওয়া গেছে। এ সময় সন্ত্রাসীরা বাজার ঘেরাও করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

স্থানীয়রা জানান, দুপুর ১টার দিকে থানচি সদরের শাহজাহানপুরের দিক থেকে তিনটি চাঁদের গাড়িতে করে সন্ত্রাসীরা গুলি করতে করতে বাজার এলাকায় প্রবেশ করে। এ সময় তারা ব্যাংক ও এর আশপাশের এলাকায় অস্ত্রের মুখে সবার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর তারা থানচি উচ্চ বিদ্যালয় সংলগ্ন সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের ভেতরে ঢুকে পড়ে। ভেতরে ঢুকেই ডাকাতরা নিরাপত্তারক্ষীর অস্ত্র কেড়ে নেয় এবং গ্রাহক, কাউন্টার ও ভল্ট থেকে সব টাকা বস্তায় করে নিয়ে বের হয়ে যায়।

ঘটনার বর্ণনা দিয়ে ব্যাংকের ভেতরে টাকা তুলতে আসা একাধিক গ্রাহক জানান, ডাকাতরা পাঁচ মিনিটের মতো ব্যাংকের ভেতরে ছিল। এই সময়ের মধ্যে তারা গুলি চালিয়ে ভীতি সৃষ্টি করে সব টাকা লুট করে নিয়ে চলে যায়।

জানা যায়, থানচি বাজারের ২০০ থেকে ৩০০ গজের ভেতরেই রয়েছে থানচি থানা, একটি বিজিবি ক্যাম্প। এ ছাড়া থানচি বাজারের শেষ মাথায় রয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চেকপোস্ট।

এর আগে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে লুট করে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এ সময় পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র, মোবাইল, ব্যাংকের ভোল্টের সব টাকাসহ ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় সশস্ত্র গোষ্ঠীর এ সদস্যরা।

আরও পড়ুন: বান্দরবানে সোনালী ব্যাংকে কুকি-চিনের হানা, টাকা-অস্ত্র লুট, ম্যানেজার অপহরণ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর